ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

সিলেটে জেডআরএফ ও ড্যাবের ফ্রি মেডিকেল ক্যাম্প

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুলাই ২০২২, ১৫:৪১

সিলেটে জেডআরএফ ও ড্যাবের ফ্রি মেডিকেল ক্যাম্প
ছবি-নিজস্ব

সিলেটের দক্ষিণ সুরমায় বন্যা দুর্গতদের চিকিৎসা সেবায় ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব)।

এ সময় বিনামূল্যে ঔষধ ও বস্ত্র বিতরণও করা হয়। প্রায় ১০০০ রোগীর শারীরিক অবস্থা দেখে সংশ্লিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা প্রদান করেন।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার।

সোমবার স্থানীয় বিএনপির সহযোগিতায় সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ ক্যাম্প চলে।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা আব্বাস বলেন, আজকে বক্তৃতা দিয়ে একে অন্যের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে। অথচ এটা হওয়ার কথা নয়। বরং দেশের জন্য কথা বলার কথা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশ ও দেশের মানুষকে ভালোবাসেন বলেই তিনি সুদূর লন্ডনে থেকেও আপনাদের জন্য আমাদেরকে পাঠিয়েছেন। পুরো সিলেটে বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল যার যা আছে সবাই ঝাঁপিয়ে পড়েছে। কতটুকু সফল হয়েছি জানি না। কিন্তু আমরা সিলেট ও সুনামগঞ্জবাসীর পাশে ছিলাম।

মির্জা আব্বাস বলেন, সিলেটে বন্যা হয় আর সরকার হেলিকপ্টার থেকে ত্রাণ ফেলে। এভাবে মানুষকে মারছে। সরকার এখন ভাবছে তারা পালিয়ে বাঁচবে। কিন্তু দেশের মানুষ সহজে যেমন ধরে না, তেমনই সহজে ছাড়ে না।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছি। কিন্তু ক্ষমতাসীন সরকারের পক্ষ থেকে কোনো উল্লেখযোগ্য তৎপরতা চোখে পড়েনি। অথচ জেডআরএফ ও ড্যাবের শত শত চিকিৎসক বন্যার্ত অসহায় গরিব মানুষকে সাহায্য দিচ্ছে। এজন্যই মানুষ মনে করে বিএনপি জনগণের দল।

সভাপতির বক্তব্যে ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ বলেন, আমরা সাধ্যমতো চেষ্টা করছি জেডআরএফ ও ড্যাবের উদ্যোগে বন্যাদুর্গত গরিব ও অসহায় মানুষকে সেবাপ্রদান করতে। ইনশাআল্লাহ আমরা এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখবো।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএস

  • সর্বশেষ
  • পঠিত