সিরিজ বোমা হামলার ১৭তম বার্ষিকীতে আওয়ামী লীগের বিক্ষোভ

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ০৬:০৯ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আজ ১৭ আগস্ট। আজ থেকে ঠিক ১৭ বছর আগে ২০০৫ সালের এই দিনে মুন্সিগঞ্জ ছাড়া দেশের ৬৩টি জেলায় একযোগে পাঁচ শতাধিক বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিজেদের অস্তিত্বের জানান দিয়েছিলো জেএমবি। তারই প্রতিবাদে আজ (বুধবার) বিক্ষোভ কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

মঙ্গলবার দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিটিতে বলা হয়, বিএনপি-জামায়াত অশুভ জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ১৭ আগস্ট (বুধবার) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। অপপ্রচার গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসরদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উসকানির প্রতিবাদে এ কর্মসূচি পালিত হবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকেল ৪টায় আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হবে। বিক্ষোভ মিছিলটি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে মৎস্য ভবন-কদম ফোয়ারা-প্রেস ক্লাব ও জিরোপয়েন্ট হয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

আওয়ামী লীগের জেলা মহানগর, উপজেলা, থানা, পৌর ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত সব নেতাকর্মীকে বিক্ষোভ কর্মসূচি পালনের সাংগঠনিক নির্দেশনা দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বাংলাদেশ জার্নাল/কেএ