ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

২২ আগস্ট থেকে মাঠে থাকবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ২০:১৮

২২ আগস্ট থেকে মাঠে থাকবে বিএনপি
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

লোডশেডিং, জ্বালানি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, ভোলা জেলা বিএনপির সমাবেশে গুলিতে নিহত ও দলীয় নেতাকর্মীদের ওপর দমন-পীড়নের প্রতিবাদে সভা, সমাবেশ, মিছিল কর্মসূচি বাস্তবায়নে দলের বিভাগীয় সমন্বয়ক টিম গঠন করেছে বিএনপি।

আগামী ২২ আগস্ট থেকে সারাদেশে ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি পালন করবে দলটি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ বিষয়ে বিএনপি মহাসচিব স্বাক্ষরিত চিঠি গঠিত টিম প্রধানের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে-রংপুর বিভাগের টিম প্রধানের দায়িত্ব পালন করবেন বিএনপি যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুনুর রশিদ। রাজশাহীর টিম প্রধান বিএনপি উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু। খুলনা বিভাগের দায়িত্ব পেয়েছেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বরিশাল বিভাগের টিম প্রধান বিএনপি যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।

এছাড়া ঢাকা বিভাগের দায়িত্ব পেয়েছেন বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ময়মনসিংহ বিভাগের টিম প্রধান বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার। ফরিদপুরের দায়িত্ব থাকবেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য মশিউর রহমান।

সিলেট বিভাগের টিম প্রধান বিএনপি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। কুমিল্লা বিভাগের টিম প্রধান বিএনপি ভাইস চেয়ারম্যন বরকত উল্লাহ বুলু এবং চট্টগ্রাম বিভাগের দায়িত্ব পেয়েছেন বিএনপি ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

প্রতিটি কমিটির সদস্য থাকবেন বিএনপির নির্বাহী নেতা, সাবেক সংসদ সদস্য, সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিব, যুগ্ম আহ্বায়ক ও বিভাগের সাংগঠনিক সম্পাদক সহ-সাংগঠনিক সম্পাদক।

তৃণমূল নেতাকর্মীদের দেয়া রিজভীর সই করা এক চিঠিতে বলা হয়েছে, প্রতিটি উপজেলা, থানা, পৌর কর্মসূচির তারিখ নির্ধারণ করবেন জেলার নেতারা। ২২ আগস্ট থেকে প্রতিদিন প্রতিটি জেলা, মহানগরের কমপক্ষে একটি উপজেলা, থানায় কর্মসূচি পালিত হবে। সেসব কর্মসূচিতে জেলার নেতারা এবং ওই সব জেলার অধিবাসী কেন্দ্রীয় নেতারা ও সাবেক সংসদ সদস্যরা উপস্থিত থাকবেন।

দ্বিতীয় নির্দেশনায় বলা হয়, প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের কর্মসূচির তারিখ নির্ধারণ করবেন উপজেলা, থানা, পৌর নেতারা। ২২ আগস্ট থেকে প্রতিদিন কমপক্ষে একটি ইউনিয়ন, ওয়ার্ডে কর্মসূচি পালিত হবে। সেসব কর্মসূচিতে উপজেলা, থানা, পৌর নেতারা উপস্থিত থাকবেন। বিভাগীয় সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা ঘোষিত কর্মসূচি সফল করতে সার্বিকভাবে সমন্বয় করবেন।

প্রতিটি ইউনিটের কর্মসূচি পালনের তারিখ নির্ধারণ করে কেন্দ্রীয় দপ্তরে পাঠাতে চিঠিতে নির্দেশনা দেয়া হয়। কর্মসূচি সফল এবং আন্দোলন বেগবান করার প্রস্তুতি নেয়ার আহ্বানও জানানো হয় এতে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএস

  • সর্বশেষ
  • পঠিত