ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ফের বাড়ছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:০৬

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ফের বাড়ছে
খালেদা জিয়া। ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হচ্ছে। আগের শর্তানুযায়ী ষষ্ঠবারের মতো বাড়ানো হচ্ছে এ মেয়াদ।

এ বিষয়ে সোমবার প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তার যে আবেদন সেটি প্রধানমন্ত্রী সম্মতি প্রকাশ করেছেন। কাজেই মেয়াদ ৬ মাসের জন্য বৃদ্ধি হয়ে যাবে। আমরা জিও জারি করে দেব।

তিনি বলেন, কোর্টে নির্ধারিত আগের যে শর্ত ছিল, সেটা অনুযায়ী সময়কাল ৬ মাস বৃদ্ধি করা হচ্ছে। এ বিষয়ে সোমবার প্রজ্ঞাপন হবে।

এর আগে, আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আবার বাড়ছে। দুই দিন আগে তার সাজা স্থগিতের মেয়াদ ৬ মাস বাড়াতে সম্মতি দিয়েছি। তবে খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন না ও বাসায় থেকে তাকে চিকিৎসা নিতে হবে। সরকার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে।

গত ১১ সেপ্টেম্বর ষষ্ঠবারের মতো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন করে তার পরিবার। ১১ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ আবেদন জমা দেয়া হয়।

দুর্নীতির দুটি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি নেত্রীকে করোনা মহামারির মধ্যে সরকারের নির্বাহী আদেশে সাজা ছয় মাসের জন্য স্থগিত করে ২০২০ সালের ২৫ মার্চ মুক্তি দেওয়া হয়েছিল। এরপর ৫ দফায় তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে।

প্রতিবারই শর্ত ছিল খালেদা জিয়াকে ঢাকায় নিজের বাসায় থেকে চিকিৎসা নিতে হবে ও তিনি বিদেশে যেতে পারবেন না।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত