ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

শাওন হত্যার প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির সমাবেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩১

শাওন হত্যার প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির সমাবেশ
যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ বিএনপি। ছবি: নিজস্ব
নিজস্ব প্রতিবেদক

পুলিশের গুলিতে যুবদল নেতা শহিদুল ইসলাম শাওন হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি। বিকাল ৩টায় সমাবেশ হওয়ার কথা থাকলেও দুপুর থেকেই নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান, ব্যানার, ফেস্টুনসহ সমাবেশস্থলে আসতে থাকেন।

শনিবার বিকেল ৩টার পর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ প্রতিবাদ সমাবেশ শুরু হয়। যুবদলের উদ্যোগে সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশের কারণে দুপুর থে‌কেই আশপাশের এলাকায় যানজট শুরু হয়। নয়াপল্টন সড়ক একপাশ বন্ধ হয়ে যায় দুইটার দিকে। এরপর সভা শুরু হলে রাস্তার দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়। পল্টন থেকে কাকরাইলগামী সড়কে যানজট লেগে গেছে।

বিএনপির সমাবেশ কেন্দ্র করে আশপাশ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

গেলো বুধবার দুপুরে মুন্সীগঞ্জে বিএনপির বিক্ষোভকে কেন্দ্র করে মুক্তারপুরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফা সংঘর্ষ হয়। বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে। সংঘর্ষে গুলিবিদ্ধ হন শাওন। পরেরদিন বৃহস্পতিবার রাত ৮ টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শাওনের মৃত্যু হয়। শুক্রবার বাদ মাগরিব নয়াপল্টনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এ হত্যার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ ও রাজধানীতে সমাবেশের ডাক দেয় বিএনপি।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত