ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

কর্মীদের গাঁয়ে হাত তুললে খবর আছে: ওবায়দুল কাদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৮:৫৩

কর্মীদের গাঁয়ে হাত তুললে খবর আছে: ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ফটো

ভোটে কী হবে, সেটা জানেন আল্লাহ-পাক, এদেশের জনগণ জানেন। তার (ফখরুল) কথায় জনগণ ভোট দেবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের কর্মীদের গাঁয়ে হাত তুলছেন, আমাদের কর্মীদের গাঁয়ে হাত তুললে খবর আছে। আবারও বলছি, খবর আছে। পাল্টা জবাব পাবেন।

শনিবার দুপুরে রাজধানীর হাজারীবাগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল রাজনীতি করেন, শিক্ষকতা করেছেন। কিন্তু জ্যোতির্বিদ্যা জানেন, এটা জানতাম না। তিনি (ফখরুল) বললেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ৩০টি আসনও পাবে না। তিনি জ্যোতিষী, জ্যোতিষী ফখরুল। তিনি আমাদের ৩০টি আসনও দেবেন না।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে সেতু মন্ত্রী বলেন, আপনাদের দেশনেত্রী ২০০৮ সালে বলেছিলেন, আওয়ামী ৩০টি আসনও পাবে না। নির্বাচনে কি হল- বিএনপি ৩০টি সিট পেয়েছে। এখনও আবার সংখ্যাতত্ত্বের হিসাব দিচ্ছেন। ভোটের এখনও ১২-১৩ মাস বাকি।

তত্ত্বাবধায়ক সরকারের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া তারা (বিএনপি) নির্বাচনে যাবেন না, নির্বাচন হতে দেবেন না। আপনারা এমন সময় নির্বাচনে আসবেন, যখন দলের অবস্থা জগাখিচুড়ী, ছত্রভঙ্গ গতবারের মতো।

তিনি আরও বলেন, নির্বাচনে আসা না আসা আপনাদের অধিকার। আমরা চাই আপনারা নির্বাচনে থাকুন। একটা বড় দল, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হোক। না আসলে না আসুন, জোর করে আনবো। দেশে সংবিধান আছে, নিয়ম-কানুন আছে, নির্বাচন কমিশন আছে। জোর করে নির্বাচনে আনার দরকার তো আমাদের নেই।

এ সময় সমাবেশে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত