ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

দুই ছেলেসহ সাজেদার আসনে মনোনয়ন চান ১৭ জন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ২১:৩৮  
আপডেট :
 ০২ অক্টোবর ২০২২, ২১:৫০

দুই ছেলেসহ সাজেদার আসনে মনোনয়ন চান ১৭ জন
ফাইল ফটো
নিজস্ব প্রতিবেদক

প্রয়াত আওয়ামী লীগ নেত্রী ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর শূন্য আসনে উপ-নির্বাচনে তার দুই ছেলেসহ ১৭ জন আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা-কৃষ্ণপুর) আসনের উপ-নির্বাচন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ উপ-নির্বাচনে দলের প্রার্থী ঠিক করতে যে মনোনয়নপত্র বিক্রি করেছে, তা জমা দেয়ার শেষ সময় ছিল শনিবার।

আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান রোববার গণমাধ্যমকে বলেন, ১৭ জন মনোনয়নপত্র নিয়েছেন।

মঙ্গলবার আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের মনোনয়ন বোর্ডে নৌকার প্রার্থী চূড়ান্ত হবে বলে জানান সায়েম।

সাজেদা চৌধুরীর দুই ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী ও আয়মন আকবর বাবলু চৌধুরী ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইছেন।

তারা ছাড়াও প্রার্থী হতে চান ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাহালুল মজনু চুন্নু, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য বিপুল ঘোষ, আতমা হালিম, জামাল হোসেন মিয়া ও ছাব্বির হোসেন।

স্থানীয় নেতাদের মধ্যে মনোনয়ন চাইছেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান সরদার, ফরিদপুর জেলা শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি সাইফুজ্জামান চৌধুরী জুয়েল, ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক আব্দুস সোবহান, সাংবাদিক লায়েকুজ্জামান মোল্যা, বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ মিয়া, কালাচাঁদ চক্রবর্তী, কাজী দেলোয়ার হোসেন, এ বি এম শফিউল আলম, সায়েম আমীর ফয়সল সামি।

এই আসনে নৌকার প্রার্থী হতে আবেদন করেছেন ফরিদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান হাবিবও। তিনি কিছুদিন আগে সংবাদ সম্মেলন করে বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দেন।

এদিকে বিএনপি সাম্প্রতিক সব ভোট বর্জন করে আসায় এই উপ-নির্বাচন নিয়ে তাদের কোনো তৎপরতা নেই।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত