ঢাকা, রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পল্টন থেকে গুলশানে ফখরুল, জরুরি বৈঠক হতে পারে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২২, ২১:৪০

পল্টন থেকে গুলশানে ফখরুল, জরুরি বৈঠক হতে পারে
দলীয় কার্যালয়ের সামনে মির্জা ফখরুল। সংগৃহীত ছবি

পুলিশের সঙ্গে সংঘর্ষ ও ব্যাপক ধরপাকড়ের পরিপ্রেক্ষিতে জরুরি বৈঠকে বসতে পারে বিএনপির স্থায়ী কমিটি। ইতোমধ্যে নয়া পল্টনের দলীয় কার্যালয় থেকে গুলশানে চেয়ারপারসের কার্যালয়ে গেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে বুধবার পুলিশের সঙ্গে সংঘর্ষের পর দলটির বিপুল সংখ্যক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বিকেলে সংঘর্ষ শুরু হবার পর সেখানে আসেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে তিনি কার্যালয়ের ভেতরে ঢুকতে না পেরে গেটের সামনে অবস্থান নেন।

বিএনপির নেতাকর্মীদের আটক করে শেষ প্রিজন ভ্যানটি চলে যাওয়ার পর রাত ৮টার দিকে নয়া পল্টন থেকে গুলশানের দিকে রওনা হন বিএনপি মহাসচিব। সেখানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির জরুরি বৈঠক হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে রাজধানীসহ সারাদেশে। বিএনপি নয়াপল্টনে দলের কার্যালয়ের সামনে সমাবেশ করতে চায় দলটি। অন্যদিকে সরকার নয়াপল্টনে সমাবেশ করতে দিতে নারাজ। ডিএমপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। তবে সেখানে সমাবেশ করতে নারাজ বিএনপি।

বুধবার সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে দলটির নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন। একপর্যায়ে জমায়েত বড় হয়ে রাস্তার এক পাশ বন্ধ হওয়ার উপক্রম হয়। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। সংঘর্ষের একপর্যায়ে পুলিশ শটগানের গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এ ঘটনায় অনেকে আহত হন। বিএনপির দাবি তাদের বেশ কয়েকজনকে পুলিশ আটক করেছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত