ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

মির্জা ফখরুল এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের ভাইস চেয়ারম্যান নির্বাচিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২২, ১৮:৪৫  
আপডেট :
 ০৮ ডিসেম্বর ২০২২, ১৮:৫০

মির্জা ফখরুল এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের ভাইস চেয়ারম্যান নির্বাচিত
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এশিয়া প্যাসিফিক অঞ্চলের উদারপন্থী রাজনৈতিক দলসমূহের আন্তর্জাতিক প্লাটফরম এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন (APDU) এর প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালে প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি শহরে এশিয়া ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়নের কাউন্সিল সভায় ইউনিয়নের এশিয়া প্যাসিফিক চ্যাপ্টারের এই নির্বাচন করা হয়।

উল্লেখ্য, মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি নাশিদ কামাল এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

৬ ও ৭ ডিসেম্বর ওয়াশিংটনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়নের কাউন্সিল সভায় বিএনপির প্রতিনিধিত্ব করেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

কাউন্সিল সভায় আমির খসরু মাহমুদ চৌধুরী তার বক্তব্যে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ব্যখ্যা করে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশের চলমান আন্দোলন বিষয় বিএনপি ও বাংলাদেশ গণতান্ত্রিক শক্তির অবস্থানের কথা তুলে ধরেন।

সম্মেলনে অংশগ্রহণকারীরা বাংলাদেশের চলমান গণতান্ত্রিক সংগ্রামের প্রতি তাদের সংহতি প্রকাশ করেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত