ঢাকা, মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বহু আগেই আওয়ামী লীগকে লাল কার্ড দেখিয়েছে মানুষ: রুমিন ফারহানা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২২, ১৫:১৬  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০২২, ১৬:১৬

বহু আগেই আওয়ামী লীগকে লাল কার্ড দেখিয়েছে মানুষ: রুমিন ফারহানা
ব্যারিস্টার রুমিন ফারহানা। ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বিদেশ বিষয়ক কমিটির সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, আজকে বাংলাদেশে শুধু একটাই দল, বিএনপি। এটি সাধারণ মানুষের দল। বিএনপি গণমানুষের দল। আজকে বাংলাদেশে আওয়ামী লীগ বলে কোনো দল নেই। তারা আছে পুলিশ, প্রশাসন আর আমলা নিয়ে। সাধারণ মানুষ বহু আগেই তাদের লাল কার্ড দেখিয়েছে।

শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত ঢাকা বিভাগীয় গণসমাবেশে এসব কথা বলেন তিনি।

রুমিন ফারহানা বলেন, আজকে গোলাপবাগের মাঠে দেখে যান, উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম শুধু মানুষ আর মানুষ। আমার এতগুলো ভাইকে হত্যা করলেন, আপনারা ভয় দেখালেন। আজকে দেশের ১৭ কোটি মানুষ জেগে উঠেছে। আপনাদের কোনো অন্যায়, অপশাসন, কোনো ভয়ে তারা আর ভীত নয়।

ক্ষমতাসীন দলের উদ্দেশ্যে প্রশ্নছুড়ে তিনি বলেন, ঢাকার গণসমাবেশকে কেন্দ্র করে আপনারা আমাদের মহাসচিব ও দলের সিনিয়র নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছেন। ঘরে ঘরে তল্লাশি চালিয়েছেন। আপনারা মামলা দিয়েছেন, তাও বন্ধ করতে পেরেছেন আমাদের সমাবেশ?

জাতীয় সংসদ থেকে পদত্যাগ ঘোষণা করে বিরোধী দলীয় হুইপ বলেন, দলের সিদ্ধান্ত মতে আজকে আমরা সংসদ সদস্যরা পদত্যাগ করলাম। ইতোমধ্যে ই-মেইলে আমরা আমাদের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি। আজকে সরকারি ছুটি তাই আগামীকাল আমরা সশরীরে গিয়ে পদত্যাগপত্র দিয়ে আসবো।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, যে সংসদ বিনা ভোটের সংসদ। যে সংসদে গণমানুষের কথা বলা যায় না। সেই সংসদে থাকার কোনো প্রয়োজন আমরা মনে করি না। এছাড়া বক্তব্যে সরকারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, অবিচার ও লুটপাটের অভিযোগও তুলেন তিনি।

সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সঞ্চালনায় রয়েছেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত