ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সকল চেতনাকে ধ্বংস করেছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৩:৪৮

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সকল চেতনাকে ধ্বংস করেছে
আহমেদ আযম খান। ছবি: প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান বলেছেন, যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম তা আজ ভুলুণ্ঠিত। বাংলাদেশের স্বাধীনতার মূলমন্ত্র ছিলো- সাম্য, মানবাধিকার ও গণতন্ত্র। কিন্তু আওয়ামী লীগ সেগুলো ধ্বংস করেছে। কারণ আওয়ামী লীগ কখনোই এগুলো মানে না।

শনিবার দুপুরে রাজধানীতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী ও বাংলাদেশ ইয়ূথ ফোরামের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে 'গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় দেশপ্রেমিকের করণীয়' শীর্ষক এই আলোচনা সভা হয়।

ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরীর পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) মহাসচিব আহসান হাবিব লিংকন, অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার, জাতীয়তাবাদী কৃষকদলের এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আহমেদ আযম খান বলেন, আমরা ক্ষমতার জন্য নয়, দেশটাকে বাঁচানোর জন্য লড়াই সংগ্রাম করছি। বিএনপি দশ দফা এবং রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফা ঘোষণা করেছেন। এসব দাবি আদায়ের লক্ষ্যে আসুন সবাই মিলে চলমান শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনকে আরো বেগবান করি।

বাংলাদেশ জার্নাল/এএইচ/রাজু

  • সর্বশেষ
  • পঠিত