ঢাকা, শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ২৩ অগ্রহায়ণ ১৪৩০ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

অনেক হয়েছে, এবার বিদায় হও

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৮:০৪

অনেক হয়েছে, এবার বিদায় হও
মির্জা ফখরুল। সংগৃহীত ছবি

সরকারের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলসগীর বলেছেন, অনেক হয়েছে। এবার বিদায় হও। জনগণের রক্ত শোষণ করে খেয়েছো এবার বিদায় হও।

শুধু সভা করে এই ভয়াবহ ফ্যাসিবাদ সরকারের হাত থেকে রক্ষা পাওয়া যাবে না বলেও মন্তব্য করে তিনি বলেন, জনগণকে সাথে নিয়ে রাস্তায় নেমে এই সরকারের পতন ঘটিয়ে দেশ ও জাতিকে রক্ষা করতে হবে।

শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত 'বহুদলীয় গণতন্ত্র পুনরুদ্ধার' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, পদত্যাগ করুন, পদত্যাগ করে সংসদকে বিলুপ্ত করুন, তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করুন। যেই তত্ত্বাবধায়ক সরকার নতুন কমিশন গঠন করবে, সেই নির্বাচনের জনগণ তাদের প্রতিনিধিত্ব নির্বাচন করবে।

'পদযাত্রা নয়, মরণযাত্রা শুরু হয়েছে বিএনপির' আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, অদ্ভুত, এ ধরনের কথাবার্তা বলে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। এগুলো জনগণের সাথে তামাশা ছাড়া আর কিছু নয়।

ওবায়দুল কাদেরের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের অধিকার আপনারা নিয়েছেন। আমাদের দুইবার ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন। আমার জনগণের বেঁচে থাকার ন্যূনতম অধিকারটুকু কেড়ে নিয়েছেন। মানুষের পকেট কেটে আপনারা বড়লোক হচ্ছেন আর সেই টাকা বিদেশে পাচার করছেন।

এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিকল্পধারার চেয়ারম্যান নুরুল আমিন বেপারি প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত