ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

সরকারকে বিদায় করার জন্য জনগণ রাস্তায় নেমেছে: মোশাররফ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৭:০৫

সরকারকে বিদায় করার জন্য জনগণ রাস্তায় নেমেছে: মোশাররফ
সংগৃহীত ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের জনগণের মধ্যে ইস্পাত কঠিন ঐক্য সৃষ্টি করে এই সরকারের বিদায়ের আন্দোলনে আমরা অগ্রসর হবো। অতি দ্রুত আমরা এই সরকারকে বিদায় দিতে সমর্থ হবো।

সরকারের উদ্দেশে তিনি বলেন, মামলা নির্যাতন করে মনে করেছিলেন বিএনপিকে আপনারা ঘরে বসিয়ে দেবেন। বিএনপি এবং দেশের জনগণ প্রমাণ করেছে তারা বসে যায়নি; বরং আপনাদের বিদায় করার জন্য রাস্তায় নেমেছে। তারা (আওয়ামী লীগ) এদেশের কোনো মেরামত করতে পারবে না। তাদের বিদায় যত দ্রুত সম্ভব হবে এদেশের জনগণের জন্য ততই মঙ্গল।

মঙ্গলবার বিকেল সোয়া ৩টায় গাবতলীতে ঢাকা উত্তর বিএনপির পদযাত্রাপূর্ব বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিকেল সোয়া ৩টায় গাবতলী থেকে মাজার রোড হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর গিয়ে শেষ হয় বিএনপির এই পদযাত্রা কর্মসূচি।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মোশাররফ বলেন, আপনারা যত রকমের হুংকার দেন না কেন, এদেশের জনগণ ইতোমধ্যে আমাদের সমাবেশগুলোর মাধ্যমে আওয়াজ তুলেছে। এই সরকারকে তারা আর দেখতে চায় না। কেন দেখতে চায় না- এই সরকার বারবার গণতন্ত্রকে হত্যা করেছে। ১৯৭৫ সালে গণতন্ত্র হত্যা করেছিল। বর্তমানে আবার গায়ের জোরে সরকার ক্ষমতা থাকার জন্য গণতন্ত্রকে ধ্বংস করেছে। শুধু জাতীয় সংসদ নির্বাচন নয় স্থানীয় সরকার নির্বাচনেও কেউ নিজের হাতে ভোট দিতে পারে না।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এছাড়া বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, নাজিমুদ্দিন আলম, আব্দুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু প্রমুখ।

আরো পড়ুন: গাবতলী থেকে বিএনপির পদযাত্রা শুরু

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত