ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

হিরো আলম নয়, আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৬

হিরো আলম নয়, আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে

বগুড়ার স্বতন্ত্র প্রার্থী হিরো আলম নিয়ে কিছুই বলেননি বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাব দিয়েছেন।

সোমবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের চ্যালেঞ্জের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমি তাকে (হিরো আলম) কিছুই বলিনি। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাব দিয়েছি। সে (হিরো আলম) প্রান্তিক মানুষের প্রতিনিধি হিসেবে (নির্বাচন) করেছে, ভালো ভোটও পেয়েছে। তার সম্পর্কে আমার কোন মন্তব্য নেই। আমি যা বলেছি সেটা মির্জা ফখরুলের মন্তব্যের জবাব।

এর আগে বগুড়া-৪ আসনের উপনির্বাচনে মহাজোটের প্রার্থী রেজাউল করিম তানসেনের কাছে ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যান স্বতন্ত্র প্রার্থী হিরো আলম। এর পরিপ্রেক্ষিতে গত শনিবার কামরাঙ্গীরচরে এক সমাবেশে হিরো আলম ও বিএনপিকে নিয়ে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

পরে এই বক্তব্যের প্রতিক্রিয়ায় রোববার হিরো আলম বলেন, হিরো আলমের সঙ্গে একটা নির্বাচনে আপনি (ওবায়দুল কাদের) প্রতিদ্বন্দ্বিতা করেন। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ও আপনি দলীয়ভাবে দাঁড়ান। এরপর আপনি সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখেন খেলা হয় কি-না। খেলার জন্য নাকি উনি মাঠে প্লেয়ার খুঁজে পান না!

এদিকে জানাজা শেষে প্রয়াত সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদকে স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, মোছলেম উদ্দিন নেতা থেকে কর্মী হয়েছেন, দলের নিবেদিত প্রাণ হিসেবে বঙ্গবন্ধুর চেতনার সৈনিক। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আওয়ামী লীগকেই লালন করেন তিনি। তার জীবনে এমপি হওয়ার স্বপ্ন ও ইচ্ছে ছিল। সেটা শেখ হাসিনা পূরণ করেছেন। তার মনে কোনও না পাওয়ার বেদনা ছিল না।

রোববার দিবাগত রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ। সোমবার সকাল ১১টার আগে মোছলেম উদ্দিনের মরদেহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনা হয়। সেখানে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের অর্থ সম্পাদক ওয়াসিকা আয়শা খান, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত