ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পাল্টাপাল্টি অভিযোগে বহিষ্কার সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:০৯

পাল্টাপাল্টি অভিযোগে বহিষ্কার সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি
বাংলাদেশ সনাতন পার্টির সংবাদ সম্মেলন। ছবি: নিজস্ব

নানা অনিয়ম ও কমিটি বানিজ্যের অভিযোগ এনে বাংলাদেশ সনাতন পার্টির সাধারণ সম্পাদক এডভোকেট সুমন কুমার রায় ও সহ-সভাপতি আশীস চন্দ্র দাশকে দল থেকে বহিষ্কারের ঘোষণা করেছে বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি)।

রোববার রাতে সনাতন পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির সভাপতি সুশান্ত চন্দ্র বর্মন।

এ সময় সভাপতি সুশান্ত চন্দ্র বর্মন বলেন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ সনাতন পার্টির সাধারণ সম্পাদক এডভোকেট সুমন কুমার রায় ও সহ-সভাপতি আশীষ চন্দ্র দাশকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কমিটি বানিজ্য, পক্ষপাত মুলক আচরণ, গঠন্তন্ত্র বিরোধী কার্যকলাপের অভিযোগে তাদের বিরুদ্ধে এমন কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে দলটির কেন্দ্রীয় কমিটির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

এবিষয়ে বহিষ্ককৃত সাধারণ সম্পাদকের কাছে জানতে চাইলে তিনি জানান তার উপর আনা সকল অভিযোগ বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। বরং আমরা সভাপতিকে সংগঠন কুক্ষিগত করে রাখার জন্য সাধারণ সদস্যদের মতামতের ভিত্তিতে বহিষ্কার করেছি। আমাদের কাছে সকল ডকুমেন্টস রয়েছে।

এছাড়াও সনাতন পার্টির সভাপতি সুশান্ত চন্দ্র বর্মন বলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশো আসনে প্রার্থী দেবেন তারা। সনাতন পার্টি সারাদেশ ব্যাপি তাদের কার্যক্রমকে আরও গতিশীল ও মানুষের দোরগোড়ায় সেবা দিতে কাজ করে যাচ্ছে। কোন অশুভ শক্তি সেই পথে বাধা দিলে তা কঠোর হস্তে মোকাবেলা করা হবে।

বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি) নতুন রাজনৈতিক দল হিসেবে এরই মধ্যে আলোচনায় এসেছে। গত বছরের আগস্ট মাসে জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দলটি যাত্রা শুরু করে। সারাদেশে বেশকিছু কমিটি গঠন করেছে বলে জানায় দলটির সভাপতি সুশান্ত চন্দ্র বর্মন। তবে শুরু হতে না হতেই দলের ভেতর চাপা কোন্দল চলছে বলে জানা গেছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত