ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ ক্ষমতায় এসেই জনগণের বাকস্বাধীনতা কেড়ে নেয়: বুলু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১৬  
আপডেট :
 ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৩

আওয়ামী লীগ ক্ষমতায় এসেই জনগণের বাকস্বাধীনতা কেড়ে নেয়: বুলু
বরকত উল্লাহ বুলু। ছবি: প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও এদের শাসনামলেই গণতন্ত্র প্রশ্নবিদ্ধ হয়। এরা ক্ষমতায় এসেই জনগণের বাকস্বাধীনতা কেড়ে নেয়। ৭২ থেকে ৭৫ সালে যেমন মানুষের কোনো বাকস্বাধীনতা ছিলো না এখনও নেই। এরা (আওয়ামী লীগ) গণতন্ত্রের বাহক নয়, হত্যাকারী।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত তেল, গ্যাস, দ্রব্যমূল্য এবং বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের ওপর হামলার প্রতিবাদে নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির ব্যাপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুলু বলেন, জিয়াউর রহমানই এদেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। পরে স্বৈরাচার এরশাদ গণতন্ত্রকে আবার ব্রাকেট বন্দী করলে দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে আবারও গণতন্ত্র পুনরুদ্ধার হয়। এবার যারা ক্ষমতা আঁকড়ে আছেন তারা শুধু গণতন্ত্রই হত্যা করেননি, দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। দেশের মানুষ অনাহারে, অন্যদিকে রাষ্ট্রের টাকা লুট করে বেগম পাড়ায় হাজার হাজার কোটি টাকা দিয়ে বাড়ি করছে। গত চার বছরে সুইজারল্যান্ডে সুইস ব্যাংকে সবচেয়ে বেশি টাকা জমা হয়েছে বাংলাদেশ থেকে।

বিএনপির এই নেতা বলেন, বিএনপি সবসময় শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। কিন্তু সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিগুলোর বিপরীতে কাউন্সিল কর্মসূচি দিয়ে দেশে অশান্তি সৃষ্টি করে বিএনপির ওপর দায় চাপাতে চায়। সরকারকে বুঝতে হবে আজকের এই চলমান আন্দোলন শুধু বিএনপির একার আন্দোলন নয়, দেশপ্রেমিক সকল রাজনৈতিক দল ও জনগণের আন্দোলন। জনগণ আপনাদের সীমাহীন অত্যাচারে বারুদে পরিণত হয়েছে। আর এ বারুদে হাত দিলে আগুনে হাত পুড়ে যাবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/রাজু

  • সর্বশেষ
  • পঠিত