ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

ইসলামী আন্দোলন বাংলাদেশের শান্তিপূর্ণ কর্মসূচি পালিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১৭

ইসলামী আন্দোলন বাংলাদেশের শান্তিপূর্ণ কর্মসূচি পালিত
ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ-মিছিল। ছবি: প্রতিনিধি

বিদ্যুৎ-গ্যাস ও দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতি এবং পাঠ্যপুস্তকে ধর্ম ও জাতিসত্ত্বাবিরোধী বিতর্কিত বিষয়বস্তু সংযোজনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সারাদেশের থানায় থানায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়। কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে দেশের সব থানা, উপজেলা ও পৌরসভা পৃথক পৃথকভাবে বিক্ষোভ মিছিল পালন করে। ইতিমধ্যেই সারাদেশের জেলাশাখা তাদের আওতাধীন থানা শাখাগুলোর বিক্ষোভ মিছিলের কথা জানিয়ে কেন্দ্রে রিপোর্ট করেছে।

বিক্ষোভ মিছিল পূর্ণ জমায়েতে সারাদেশের নেতৃবৃন্দ বলেন, শিক্ষা সিলেবাসের অসঙ্গতি, ত্রুটি-বিচ্যুতি নিয়ে আমরা ধারাবাহিকভাবে দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে আসছি। আমাদের এ ধারাবাহিক কার্যক্রমকে শিক্ষামন্ত্রী ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করেছিলো। ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির দুটি বই বাতিল করা হয়েছে। অতএব শিক্ষামন্ত্রী এমন একটি গুরুত্বপূর্ণ পদে থাকতে পারেন না।

নেতৃবৃন্দ বলেন, ২০২৩ এর মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তকে জনগণের বোধ-বিশ্বাস, সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করা হয়েছে।

এদিকে, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সবক’টি থানায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আন্দোলনের আমির ঘোষিত, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর-এর বাড্ডা, ভাটারা ও গুলশান থানার বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর সভাপতি, অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত