ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

রমজানে প্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় রাখার দাবি রওশন এরশাদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ২২:২৮

রমজানে প্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় রাখার দাবি রওশন এরশাদের
বেগম রওশন এরশাদ। ফাইল ছবি

রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম সহনীয় পর্যায়ে রাখার জোর দাবি জানিয়েন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ।

সোমবার রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ্'র স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে বেগম রওশন এরশাদ বলেন, পাগলা ঘোরার মতো লাফিয়ে লাফিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম বেড়েই চলছে। সরকার অজুহাত দেখাচ্ছে করোনা পরিস্থিতি ও ইউক্রেন যুদ্ধ। কিন্তু এ দুটি কারণে লাগামহীন ভাবে দাম এতো বাড়বে কেন? প্রয়োজনীয় জিনিষ পত্রের দাম বাড়ার ব্যাপারে কাজ করছে কিছু অসাধু সিন্ডিকেট ব্যবসায়ী। ফলে নিন্ম ও মধ্যবিত্ত আয়ের মানুষের করুন অবস্থা, নিন্ম ও মধ্য আয়ের মানুষ না পারে কইতে না পারে সইতে। তাদের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম।

তিনি বলেন, এই অসাধু সিন্ডিকেট পবিত্র রমজান মাসকে পুঁজি করে ইতিমধ্যে অস্থির করে তোলার অপচেষ্টা চালচ্ছে দ্রব্য সামগ্রীর বাজার। বাজারে দ্রব্য সামগ্রীর সরবরাহ আছে ঠিকই কিন্তু দাম বেড়েই চলছে অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট এর কারণে খুচরা ও পাইকারী বাজারে। তিনি টিসিবর দ্রব্য সামগ্রী আরো ব্যাপকহারে দেশব্যাপী বিতরণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

বিরোধী দলের নেতা আরও বলেন, রোজার মাসে ভোজ্যতেল, ছোলা, ডাল, মটর, পেয়াজ, মসলা, চিনি ও খেজুরের চাহিদা বেশী থাকে। আর এই সুযোগে অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে দাম বাড়িয়ে দেয়। অবিলম্বে সরকারকে এই সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এবং ব্যাপক জনগোষ্ঠির জন্য দ্রব্য সামগ্রীর দাম সহনশীল পর্যায়ে রাখতে হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত