ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়ার সময় অর্থপাচার হয়নি: দুদু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৩, ২১:২২

খালেদা জিয়ার সময় অর্থপাচার হয়নি: দুদু
ছবি: নিজস্ব

বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়ার সময় অর্থপাচার ও ব্যাংক লুট হয়নি, কিন্তু আওয়ামী লীগ সরকারের আমলে এসব হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রনি মিলনায়তনে এক প্রতিবাদ সভা ও ইফতার মাহফিলে এ মন্তব্য করেন তিনি।

দুদু বলেন, ১৪-১৬ টাকা দরে যিনি চাল খাইয়েছেন তাকে প্রায় পাঁচ বছর ধরে বন্দি করে রেখেছে। আর যিনি ৬০-৭০ টাকা ধরে চাল খাওয়াচ্ছে তাকে আমরা উন্নয়নের শিরোমণি বলি। বেগম জিয়ার আমলে ব্যাংক ডাকাতি হয়নি। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়নি। কিন্তু বর্তমান সরকারের আমলা হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, কেউ এমনি এমনি জায়গা ছেড়ে দেয় না। ইয়াহিয়া খান, আইয়ুব খান, এরশাদ ক্ষমতা ছাড়েনি। বর্তমান সরকার ক্ষমতা ছাড়বে এটা মনে করলে হবে না। এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে হলে কঠোর আন্দোলন ছাড়া কোনো পথ নেই।

শামসুজ্জামান দুদু বলেন, যদি আর একটা নির্বাচন তারা (আওয়ামী লীগ) যেনতেনভাবে রাত ১২টায় করতে পারে, তাহলে বাংলাদেশের অস্তিত্ব রক্ষা করা কঠিন হবে। তাই এই সরকারকে সরাতে হবে। এ সরকারকে সরাতে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া বিকল্প পথ নেই।

জিয়া প্রজন্মদলের চেয়ারম্যান শাহীনুর মল্লিক জীবনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সংগঠনের মহাসচিব মো. সারোয়ার হোসেন রুবেল, যুগ্ম মহাসচিব সোমা প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত