ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১ আপডেট : ১৬ ঘন্টা আগে
শিরোনাম

সরকার পতনের ইস্যুতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: টুকু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ১৭:৩৭

সরকার পতনের ইস্যুতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: টুকু
সংগৃহীত ছবি

জাতীয়তাবাদী শক্তি ও দেশপ্রেমিক শক্তির সবাইকে সরকার পতনে এক ইস্যুতে এক মঞ্চে ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করেছেন যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু।

সোমবার রাজপথে আন্দোলনে নিহত যুবদলের নেতা-কর্মীদের পরিবারকে ঈদ উপহার ‌এবং আর্থিক সহায়তা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, এই দেশে যদি জনগণের সরকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হয় তাহলে বর্তমান সরকারকে হটানোর কোনো বিকল্প নেই। অতীতের কোনো স্বৈরাচারী সরকার আপসে ক্ষমতা ছাড়েনি। পাকিস্তানের স্বৈরশাসক আইয়ুব সরকার ও এরশাদের সরকারও আন্দোলনের কাছে মাথা নত করতে বাধ্য হয়েছে। তাই আজকে সবার মুখেই একটি কথা, একটি সংগ্রাম একটি আন্দোলনে এই দেশের জনগণকে সঙ্গে নিয়ে কঠিন ঐক্য গড়ে তুলে জাতীয়তাবাদী শক্তি ও দেশপ্রেমিক শক্তির সবাইকে এক কাতারে দাঁড়িয়ে এই সরকারের পতন ঘটাতে হবে।

যুবদলের সভাপতি বলেন, দেশে প্রতিটি জিনিস সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বিএনপি দেশবাসীকে এই অবস্থা থেকে মুক্তি দিতে চায়।

তিনি বলেন, এই সরকার জনবিচ্ছিন্ন। অস্ত্রের জোরে ক্ষমতায় টিকে আছে তারা। দেশের মানুষকে ভালো থাকতে হলে লড়াইয়ের বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি। দেশ যেমন যুদ্ধে স্বাধীন হয়েছে, তেমনি বর্তমান সমস্যাও রাজনৈতিক যুদ্ধের মাধ্যমে সমাধান হবে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপি নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারি, যুবদলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল, যুগ্ম সাধারন সম্পাদক জাভেদ হাসান স্বাধীন, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব খন্দকার এনামুল হক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত