ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

ভিন্নপথে ক্ষমতায় আসার চেষ্টা সফল হবে না: রওশন এরশাদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ মে ২০২৩, ২০:৩৯

ভিন্নপথে ক্ষমতায় আসার চেষ্টা সফল হবে না: রওশন এরশাদ
বেগম রওশন এরশাদ। ফাইল ছবি

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ বলেছেন, একটি গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমেই দেশের আগামী নেতৃত্ব বাছাই করে নেবে জনগণ। তাই সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ার বাইরে ভিন্নপথে ক্ষমতায় আসার চেষ্টা সফল হবে না।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশানে বিরোধী দলীয় নেতার রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রওশন এরশাদের নেতৃত্বের প্রতি সমর্থনে এ অনুষ্ঠিত আয়োজন করা হয়।

তিনি বলেন, আন্দোলন লড়াইয়ের নামে দেশে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে। দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে রাজপথে তা প্রতিহতের আহ্বান জানান।

সভায় ভ্যার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে রওশন এরশাদ বলেন, নতুন পুরাতন সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ জাতীয় পার্টি আগামী নির্বাচনে অংশ নেবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এরশাদের পুত্র রাহাগির আল মাহি সাদ এরশাদ। তিনি বলেন, এরশাদ লাখ লাখ অনুসারি ও নেতাকর্মীদের নিয়ে জাতীয় পার্টি প্রতিষ্ঠা করেন। কারো নাম ডাক প্রতিষ্ঠার জন্য জাতীয় পার্টি প্রতিষ্ঠা করা হয়নি।

নবাগত ও একাত্বতাকারীদের পার্টিতে স্বাগত জানিয়ে জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙা বলেন, নেতা এরশাদকে হারিয়ে আমরা অসহায় হয়ে পড়েছিলাম। কিন্তু কঠিন সময় আমাদের পাশে অভিভাবক হিসেবে দাঁড়িয়েছেন তার সহধর্মীনি ও তার সন্তান। আমরা সাদ এরশাদকে নিয়ে আগামীর নেতৃত্ব প্রতিষ্ঠা করবো।

প্রধান বক্তা হিসেবে জাতীয় পার্টি ও বিরোধী দলীয় নেতার মূখপাত্র কাজী মামুনূর রশীদ বলেন, এরশাদের অনুসারীদের অন্ধকারে রেখে জিএম কাদের অবৈধ প্রক্রিয়ায় ক্ষমতা দখল করে বেঈমানি করেছেন। শত শত নেতাকর্মীর মতো দলের নির্বাচিত মহাসচিবকেও অবৈধ প্রক্রিয়ায় বহিস্কার করে রাজনৈতিকভাবে অপমানিত করেছেন।

তিনি বলেন, শিগগিরই দেশব্যাপি সাংগঠনিক সফর শুর হবে। এসব সাংগঠনিক কর্মকাণ্ডে নেতৃত্ব দেবেন সাদ এরশাদ। দল ছেড়ে যাওয়া ও ত্যাগি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে আগামী নির্বাচনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

সভাপতির বক্তব্যে বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব ও দশম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসীহ্। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, রওশন এরশাদের নেতৃত্বেই আগামী নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি। সেখানে জিএম কাদেরও থাকবেন।

ঢাকা মহানগর জাপার আহ্বায়ক জহির উদ্দিন জহিরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, এরশাদের সাবেক উপদেষ্টা ও সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক রফিকুল হক হাফিজ, সাবেক এমপি এমএ গোফরান, সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক নূরুল ইসলাম নূরু, শাহ জামাল রানা প্রমূখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত