ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

জনঅসন্তোষ সৃষ্টির মাধ্যমে ক্ষমতায় যেতে চায় দেশবিরোধী গোষ্ঠী: বিএইচপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৮:০৮

জনঅসন্তোষ সৃষ্টির মাধ্যমে ক্ষমতায় যেতে চায় দেশবিরোধী গোষ্ঠী: বিএইচপি
সংগৃহীত ছবি

বাংলাদেশ হিউম্যানিস্ট পার্টি-বিএইচপির মহাসচিব ড. সুফি সাগর সামস্ বলেছেন, সরকার উৎখাতের ষড়যন্ত্রে শতকোটি টাকার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে দেশবিরোধী জনবিচ্ছিন্ন একটি গোষ্ঠী। তাদের প্রধান এজেন্ডা-যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের বিরুদ্ধে ক্ষেপিয়ে তোলা এবং বাংলাদেশকে আমেরিকার প্রতিপক্ষ হিসেবে প্রতিষ্ঠিত করা।

তিনি বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে ঢাল হিসেবে ব্যবহার করে যুক্তরাষ্ট্রের অনুকুলে দেশের সার্বভৌমত্ব বিরোধী সামরিক চুক্তি সম্পাদন করা। দেশবিরোধী ওই চুক্তি বাস্তবায়নের নেপথ্যে কাজ করছেন ড. মুহম্মদ ইউনুসের নেতৃত্বে দেশে-বিদেশে বেশকিছু রাজনীতিক, কুটনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিক, মানবাধিকার কর্মী ও সুশীল সমাজ নামধারী কিছু উচ্চাভিলাসী মানুষ।

দেশবিরোধী গোষ্ঠী যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশকে সামরিক চুক্তিতে বাধ্য করে কারসাজির মাধ্যমে দ্রব্যমূল্য বৃদ্ধি অব্যাহত রেখে জনঅসন্তোষ সৃষ্টির মধ্যদিয়ে ক্ষমতায় যেতে চায়। তারা যার যার অবস্থান থেকে সরকার উৎখাতের লক্ষ্য নিয়ে বিরতিহীনভাবে কাজ করে যাচ্ছেন। তাদের এই অপতৎপরতার ফলে সম্প্রতি যুক্তরাষ্ট্র বাংলাদেশের জনগণের জন্য কলঙ্কজনক ভিসানীতি ঘোষণা করেছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর পল্টনে বিএইচপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা জেলা শাখার নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়ে দলটির মহাসচিব এসব কথা বলেন।

ঢাকা জেলা বিএইচপির আহবায়ক মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ড. সুফি সাগর বলেন, প্রতিদিন লাগামহীন ঘোড়ার মতো বেড়েই চলছে নিত্যপণ্যের দাম। এতে করে সীমাহীন কষ্টে আছেন নিন্ম আয়ের মানুষ। জীবন জীবিকায় হিমশিম খাচ্ছেন তারা।

তিনি বলেন, ষড়যন্ত্রমূলকভাবেই নিত্যপণ্যের মূল্য বাড়ানো হচ্ছে। অন্যদিকে বাস্তবে পণ্যের মূল্য যতটা বেড়েছে, বিক্রি হচ্ছে তার চেয়ে অনেক বেশি দামে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএইচপি মহাসচিব বলেন, সরকারি দলের ভেতর ঘাপটি মেরে থাকা অসৎ ব্যবসায়ীদের বিষয়ে আরো বেশি সতর্ক হতে হবে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত