ঢাকা, শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ১৬ অগ্রহায়ণ ১৪৩০ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

সিরাজুল আলম খান লাইফ সাপোর্টে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ০০:৩২

সিরাজুল আলম খান লাইফ সাপোর্টে
সিরাজুল আলম খান। ছবি: সংগৃহীত

সাবেক আলোচিত ছাত্রনেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) অন্যতম প্রতিষ্ঠাতা সিরাজুল আলম খান লাইফ সাপোর্টে। বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাকে লাইফ সাপোর্ট নেয়া হয়।

বৃস্পতিবার রাতে সিরাজুল আলম খানের ব্যক্তিগত সহকারী মো. রুবেল হাওলাদার এ তথ্য জানিয়েছেন।

রুবেল জানান, সিরাজুল আলম খানের পরিবার ও শুভানুধ্যায়ীরা তার শারীরিক সুস্থতা ও দ্রুত আরোগ্যের জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।

গত ৭ মে রাত সাড়ে ১০টায় শ্বাসকষ্টজনিত অসুস্থতার কারণে ঢাকার পান্থপথে শমরিতা হাসপাতালে ভর্তি করা হয় সিরাজুল আলম খানকে। পরে চিকিৎসকদের পরামর্শে গত ২০ মে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে।

সিরাজুল আলম খান উচ্চ রক্তচাপসহ আরও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। শারীরিক জটিলতার কারণে গত বৃহস্পতিবার তাকে ঢামেক হাসপাতালের আইসিইউতে নেয়া হয়।

বাংলাদেশের রাজনীতিতে সিরাজুল আলম খানকে ‘রহস্য পুরুষ’ আখ্যা দেয়া হয়। ‘দাদাভাই’ নামেও তিনি রাজনৈতিক অঙ্গনে পরিচিত। ষাটের দশকে ছাত্রনেতাদের নিয়ে স্বাধীন বাংলা বিপ্লবী পরিষদ গড়ে তুলেছিলেন তিনি, যা ‘নিউক্লিয়াস’ নামেও পরিচিতি পায়।

সিরাজুল আলম খানের আত্মজীবনীমূলক গ্রন্থ ‘আমি সিরাজুল আলম খান: একটি রাজনৈতিক জীবনালেখ্য’ থেকে জানা যায়, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে তিনি এবং তার গড়ে তোলা ‘নিউক্লিয়াস’ ভূমিকা রেখেছিল। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আস্থাভাজনও ছিলেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত