ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

জামায়াতকে ঘরোয়া কর্মসূচির প্রস্তাব ডিএমপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ জুন ২০২৩, ০০:০৩  
আপডেট :
 ১০ জুন ২০২৩, ০০:০৫

জামায়াতকে ঘরোয়া কর্মসূচির প্রস্তাব ডিএমপির
প্রতীকি ছবি

পুলিশের পক্ষ থেকে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি না পেলেও কর্মসূচি পালনের প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী। তবে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয় থেকে ঘরোয়া কর্মসূচি পালনের প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু, এ বিষয়ে লিখিত কোনো অনুমতি দেয় ডিএমপি।

শুক্রবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক ও জামায়াতের প্রতিনিধিদলের প্রধান অ্যাডভোকেট সাইফুর রহমান সাংবাদিকদের এ কথা জানান।

সাইফুর রহমান বলেন, ডিএমপির পক্ষ থেকে জামায়াতকে ঘরোয়া কোনো স্থানে কর্মসূচি পালনের প্রস্তাব দেওয়া হয়েছে। বায়তুল মোকাররম এলাকা বাদে অন্য কোনো স্থানে ঘরোয়া কর্মসূচি পালন করতে চাইলে ডিএমপিকে তা জানাতে বলা হয়েছে। আমরা বিষয়টি জামায়াতের কেন্দ্রীয় ও মহানগর নেতাদের জানিয়েছি। তারা এখনো কোনো সিদ্ধান্ত জানাননি।

জামায়াতের প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, আমরা এখনো লিখিত অনুমতি পায়নি। তবে, আমাদের আইনজীবী প্রতিনিধিকে ডিএমপি পক্ষ থেকে সমাবেশের স্থান পরিবর্তন করার বিষয়ে জানানো হয়েছে। স্থান কেন পরিবর্তন করবো সেটি তো আলোচনার ব্যাপার।

অনুমতি না পেলে কর্মসূচি পালন করবেন কি না প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের তো ডিএমপি না বলেনি। আশা করছি, অনুমতি মিলবে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, আমির ডা. শফিকুর রহমানসহ দলের নেতা ও আলেম-ওলামাদের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে গত ৫ জুন জামায়াতের পক্ষ থেকে বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচির অনুমতি চেয়ে আবেদন করেছিল জামায়াত ইসলামী। অনুমতি না মেলায় ৫ জুন সোমবার বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে একই স্থানে শনিবার (১০ জুন) সমাবেশ করার সিদ্ধান্ত নেয় জামায়াত।

সিদ্ধান্ত অনুযায়ী ১০ জুনের সমাবেশের অনুমতি চেয়ে মঙ্গলবার (৬ জুন) ফের ডিএমপির কাছে আবেদনপত্র জমা দেয় দলটি। আবেদনপত্র জমা দেয়ার পর দলটির প্রতিনিধিদলের সদস্য অ্যাডভোকেট সাইফুর রহমান বলেছিলেন, ছুটির দিনে সমাবেশ করলে অনুমতি মেলবে পুলিশের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে আমরা সোমবারের কর্মসূচি স্থগিত করে শনিবার বন্ধের দিন কর্মসূচির অনুমতি চেয়ে আবেদন করেছি।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত