ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

একদফা দাবিতে গণতন্ত্র মঞ্চের নতুন কর্মসূচি ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৬  
আপডেট :
 ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২৪

একদফা দাবিতে গণতন্ত্র মঞ্চের নতুন কর্মসূচি ঘোষণা
রাজধানীর পুরানা পল্টনে ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় দপ্তরে সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করে গণতন্ত্র মঞ্চ । ছবি: সংগৃহীত

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ঢাকাকেন্দ্রিক সমাবেশ ও পদযাত্রার চার দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে গণতন্ত্র মঞ্চ।

সোমবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনের দারুস সালাম ভবনে ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করে গণতন্ত্র মঞ্চ।

নতুন এই কর্মসূচি হচ্ছে ১৯ সেপ্টেম্বর বেলা ১১টায় মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে সমাবেশ ও পদযাত্রা; ২৩ সেপ্টেম্বর বেলা সাড়ে ৩টায় ঢাকার কারওয়ান বাজারে পেট্রোবাংলার সামনে সমাবেশ ও পদযাত্রা; ২৫ সেপ্টেম্বর বেলা সাড়ে ৩টায় খিলগাঁও তালতলা মার্কেটের সামনে সমাবেশ ও পদযাত্রা এবং ২৭ সেপ্টেম্বর বেলা সাড়ে ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও পদযাত্রা।

সংবাদ সম্মেলনে গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম তাদের জোটের পক্ষে লিখিত বক্তব্যে এই কর্মসূচি ঘোষণা করেন।

লিখিত বক্তব্যে শেখ রফিকুল ইসলাম বলেন, এক দফা ঘোষিত হওয়ার পর যুগপৎ আন্দোলনের বার্তাটি খুব পরিষ্কার যে অনতিবিলম্বে এই সরকারকে পদত্যাগের ঘোষণা দিতে হবে এবং অন্তর্বর্তীকালীন সরকার প্রতিষ্ঠার রাস্তা খুলে দিতে হবে। আমরা মনে করি, চরম কর্তৃত্ববাদী বর্তমান সরকারের বিদায় নিশ্চিত করতে হবে, যাতে একটি গণতান্ত্রিক, জবাবদিহিমূলক ও মানবিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠা করা যায়।

আরও পড়ুন: যুগপৎ আন্দোলনের নেত্রী হিসেবে খালেদা জিয়াকে চায় গণতন্ত্র মঞ্চ

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত