ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের, মহাসচিব তৈমূর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৫  
আপডেট :
 ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৭

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের, মহাসচিব তৈমূর
তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী (বামে) এবং মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার (ডানে) । ছবি: কোলাজ

বিএনপি সরকারের সাবেক মন্ত্রী প্রয়াত নাজমুল হুদার প্রতিষ্ঠিত দল তৃণমূল বিএনপির প্রথম সম্মেলন আজ অনুষ্ঠিত হয়েছে। দলের প্রথম কাউন্সিলে তৃণমূল বিএনপির চেয়ারপারসন হিসেবে নির্বাচিত হয়েছেন শমসের মুবিন চৌধুরী এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

এ ছাড়া তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদা দলের নির্বাহী চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন। সিনিয়র যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন মো. আক্কাস আলী খান।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে জাতীয় সম্মেলন ও কাউন্সিলে তৃণমূল বিএনপির ২৭ সদস্যের আংশিক কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

ভাইস চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন কে এ জাহাঙ্গীর মজমাদার, মেজর (অ) ডা. হাবিবুর রহমান, মোখলেসুর রহমান ফরহাদী, দীপক কুমার পালিত, মেনোয়াল সরকার, ছালাম মাহমুদ।

যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট রেজাউল করিম, অ্যাডভোকেট মাসুদুর রহমান, ফয়েজ চৌধুরী, তালুকদার জহিরুল হক, রোখসানা আমিন সুরমা। কোষাধ্যক্ষ (ভাইস চেয়ারম্যান পদমর্যাদা) নির্বাচিত হয়েছেন শামীম আহসান।

সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহজাহান সিরাজ (বরিশাল), আকবর খান (চট্টগ্রাম)।

এ ছাড়া সহ সাংগঠনিক সম্পাদক কামাল মোড়ল, দপ্তর সম্পাদক হিসেবে একে সাইদুর রহমান এবং মো. রাজু মিয়া, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক হিসবে কাজী ইব্রাহীম খলিল সবুজ, যুববিষয়ক সম্পাদক হিসেবে শাহাবউদ্দিন ইকবাল, আইনবিষরক সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আশানুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক স্থপতি নাজমুস সাকিব, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে সাগর ঘোষ এবং স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ফরহাদ হোসেন।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলমের সই করা এক প্রজ্ঞাপনে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেয়া হয়। নিবন্ধন পাওয়ার তিনদিনের মাথায় মারা যান নাজমুল হুদা। তার মৃত্যুর পর গত ৬ মে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন তার মেয়ে অন্তরা হুদা। তবে সম্মেলনের মাধ্যমে আজ (মঙ্গলবার) দলটি নতুন নেতৃত্ব পেল।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত