ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে গণঅধিকার পরিষদের বিক্ষোভ-সমাবেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২২:৪২

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে গণঅধিকার পরিষদের বিক্ষোভ-সমাবেশ
গণঅধিকার পরিষদের বিক্ষোভ মিছিল। ছবি: প্রতিবেদক

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান, হেফাজত নেতা মামুনুল হক ও মানবাধিকার কর্মী আদিলুর রহমানসহ রাজবন্দীদের মুক্তি, নোবেলবিজয়ী অর্থনীতিবিদ প্রফেসর মুহাম্মদ ইউনূসকে হয়রানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানী বিক্ষোভ সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ।

শুক্রবার দলটির কেন্দ্রীয় কার্যালয় পল্টনের প্রীতম জামান টাওয়ারের সামনে বিকেলে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের সভাপতিত্ব করেন গণঅধিকার পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক ব্যারিস্টার জীশান মহসীন।

গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান আওয়ামী লীগের উদ্দেশে বলেন, আপনাদেরকে চতুর্দিক থেকে ঘিরে ফেলেছে দেশি-বিদেশি গণতন্ত্র পন্থিরা। এখন আপনাদের জন্য সবচেয়ে উত্তম হবে-যত দ্রুত সম্ভব পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে দেয়া।

সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক ব্যারিস্টার জীশান মহসীন বলেন, আওয়ামী লীগ দেশের আইন-আদালত-প্রশাসন-গণমাধ্যম-অর্থনীতি ইত্যাদি সবকিছু ধ্বংস করে ফেলেছে। এখন তারা নিজেরাও ধ্বংসের খুবই দারপ্রান্তে।

ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব ইমাম উদ্দিন ও ঢাকা মহানগর উত্তরের সাবেক সদস্য সচিব জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাহবুব হোসেন, সাদ্দাম হোসেন, পাঠান আজহার, সহকারী আহ্বায়ক এডভোকেট শিরিন আকতার শেলী প্রমুখ।

আরও পড়ুন: তত্ত্বাবধায়ক মানি না, ওটা এখন মরা লাশ: কাদের

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত