ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

‘কারাগারে বিএনপির ১৫ নেতাকর্মীর মৃত্যুর হিসাব দিতেই হবে’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৩

‘কারাগারে বিএনপির ১৫ নেতাকর্মীর মৃত্যুর হিসাব দিতেই হবে’
জয়নুল আবদিন ফারুক। ছবি- প্রতিবেদক

কারাগারে বিএনপির ১৫ নেতাকর্মীর মৃত্যু হিসাব-নিকাশ একদিন সরকারকে দিতেই হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ‘একতরফা’ নির্বাচন বাতিলের দাবিতে জাতীয়তাবাদী নাগরিক পরিষদ এই মানববন্ধনের আয়োজন করে।

ফারুক বলেন, এই সংসদে ১১ জনের একটা বিরোধী দল আছে। সেটাও বানিয়েছেন বর্তমান সরকারপ্রধান। আমি বলেছি না, ডানে আর বামে ডামি আর ভাই, তারাই সরকার। আবার আওয়ামী লীগের বদান্যতার কারণেই আজ সংসদে বিরোধীদল তৈরি হয়েছে। এই বিরোধীদল দিয়ে বাংলাদেশের সার্বিক সমস্যার সমাধান হবে না। অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে গেছে, তাকে সোজা করতে পারবে না এ সরকার।

কারা নির্যাতনে বিএনপির ১৫ নেতাকর্মীর মৃত্যু ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, যে দেশে মানবাধিকার নেই, সেই দেশের সরকারের কারা কর্তৃপক্ষের কথা আমরা বিশ্বাস করতে পারিনি। বাংলাদেশের কারাগারে যে ১৫ জন নেতাকর্মীকে নির্যাতন করে মেরে ফেলেছেন, তার হিসাব-নিকাশ একদিন আপনাদের দিতে হবে।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি যেভাবে ঘোলাটে হচ্ছে, যেভাবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি চলছে সেখানে নতুন সিন্ডিকেট তৈরি করে পেঁয়াজ-রসুন-চাল-ডাল-চিনির মূল্যবৃদ্ধির পরিকল্পনা করছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এফএম

  • সর্বশেষ
  • পঠিত