ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী সরকার দেশের গণতন্ত্রকে মাটিচাপা দিয়েছে: আমিনুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ২১:৪১

আওয়ামী সরকার দেশের গণতন্ত্রকে মাটিচাপা দিয়েছে: আমিনুল
ছবি: সংগৃহীত

গণতন্ত্রকে মাটিচাপা দিয়ে সরকার দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে নিয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

তিনি বলেছেন, আজকে বাংলাদেশের মানুষদের যে গণতন্ত্র, সেই গণতন্ত্র মানুষের নেই। আজকে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার নেই। দেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সমাজের নিম্ন মধ্যবিত্ত থেকে শুরু করে দিন মজুর, রিকশা চালক ও সাধারণ শ্রমিকরা দুবেলা পেট ভরে ভাত খেতে পারছে না। সেই দিকে সরকারের এক বিন্দুও নজর নেই, সরকার আছে তার নিজেকে নিয়ে।

মঙ্গলবার সাধারণ জনগন ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পান্থপথে শেরে বাংলা নগর থানা বিএনপির ৯৯ নম্বর ওয়ার্ড, কাওরান বাজারে তেজগাঁও থানার ২৬ নম্বর ওয়ার্ড, শিল্পাঞ্চল থানার ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ড এবং খিলক্ষেত থানার ১৭ নম্বর ওয়ার্ডে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়।

এ সময় আমিনুল হক বলেন, আওয়ামী সরকার গত ১৭ টা বছর ধরে তারা বাংলাদেশে গাছপালা রোপন করেনি। তারা গাছপালা নিধন করেছে। তারা নদী-নালা-খাল-বিল দখল নিয়ে ভরাট করে নিজেদের পকেটের উন্নয়ন করেছে। নিজেদের পকেটকে ভরাট করেছে। এ কারণেই আজকে দেশে এতো তীব্র তাপদাহ।

তিনি বলেন, আজকে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপি এদেশের জনগণকে সাথে নিয়ে আন্দোলন সংগ্রাম করছে। সেই অবাধ একটি সুষ্ঠু নির্বাচন এদেশের মানুষ গত ১৭টা বছর ধরে দেখতে পায়নি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বাক আনোয়ারুজ্জামান আনোয়ার, ফেরদৌসী আহমেদ মিষ্টি, আকতার হোসেন, মহানগর সদস্য হাজী মো. ইউসুফ, এবিএমএ রাজ্জাক, শাহ আলম, এল রহমান, তেজগাঁও থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইন্জিনিয়ার মিরাজ উদ্দিন হায়দার আরজু, হাফিজুর রহমান কবির, শেরে বাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহজালাল সিকদার, তোফায়েল আহমেদ, খিলক্ষেত থানা বিএনপির আহ্বায়ক এস এম ফজলুল হক, যুগ্ম আহ্বায়ক মোবারক হোসেন দেওয়ান, সিএম আনোয়ার হোসেন, মাহফুজুর রহমান সজীব, রানা চৌধুরী, ১৭ নং ওয়ার্ড বিএনপি সভাপতি মজনু দর্জীসহ স্হানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/টিআর

  • সর্বশেষ
  • পঠিত