ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ মে ২০২৪, ১৮:৪২

১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল
১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল । ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং যুবদলের সাধারণ সম্পাদক সুলতান টুকুসহ আটককৃত নেতাকর্মীর মুক্তির দাবিতে ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল।

সোমবার দুপুরে নয়াপল্টন কার্যালয়ে যুবদলের ঢাকা বিভাগের ১১টি জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দের সাথে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এরপর বিকালে ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল আয়োজিত এক সাংগঠনিক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন তিনি। এতে ভার্চুয়ালী সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম।

এসময় যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, সরকার জনগণের অবস্থা দূর্বিষহ করে তুলেছে। ব্যাকিংখাত, আর্থিকখাতসহ সর্বক্ষেত্রে বিশৃঙ্খলা। মেগা প্রজেক্টের নামে চলছে মেগা দুর্নীতি। এ অবস্থা থেকে জাতিকে উত্তরণ করতে হলে জনগণের অধিকার ফিরিয়ে আনতে হবে।

মুন্না বলেন, তারুণ্যের অহংকার তারেক রহমান বলেছেন বিএনপির সংগ্রাম ক্ষমতায় যাওয়ার জন্য নয়। জনগণের ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনার সংগ্রাম। যুবদল তারেক রহমানের আদর্শের ভ্যানগার্ড। তার নির্দেশনাকে কাজে লাগিয়ে এবং ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ করে যুবদল রাজপথে থাকবে। যুবদল একটি শক্তিশালী সংগঠন। এই শক্তি কাজে লাগিয়ে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে হবে।

যুবদল সাধারণ সম্পাদক বলেন, যুবদল শান্তিপ্রিয় রাজনীতিতে বিশ্বাস করে। শান্তিপূর্ণ আন্দোলনকে যদি সরকার দুর্বলতা মনে করে তাহলে ভুল করবে। সরকার ক্ষমতা হারানোর ভয়ে সারাদেশে বিএনপি-যুবদলসহ হাজার হাজার নেতাকর্মীদের বিনা কারানে কারাবন্দী করছে। বিরোধী মতধারীদের গুম করা হচ্ছে, খুন করা হচ্ছে। আসলে ক্ষমতা হারানোর আতঙ্ক থেকেই সরকার এগুলো করছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আইজে

  • সর্বশেষ
  • পঠিত