ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৩:৪৩

প্রিন্ট

‘একতরফা নির্বাচন করতেই তারেকের সাজা’

‘একতরফা নির্বাচন করতেই তারেকের সাজা’
নিজস্ব প্রতিবেদক

একতরফা নির্বাচন করতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় একটি স্টেট স্পন্সর জাজমেন্ট।’ একতরফাভাবে নির্বাচন করতেই তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে।

বিরোধীদলকে নিশ্চিহ্ন করতে কারো ইচ্ছাপূরণের জন্যই এমন সাজানো রায় দেয়া হয়েছে বলে মন্তব্য করেন রিজভী। এটা ন্যায়বিচার কিনা সরকারের কাছে প্রশ্ন রাখেন তিনি।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর সারা দেশ থেকে বিএনপির বহু নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। এসময় তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন রিজভী।

বুধবার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাবেক বিএনপি-জামায়াত জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দেয় আদালত। এছাড়া, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। আরো ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় আদালত।

বাংলাদেশ জার্নাল/কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close