ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বর্ণচোরাদের সঙ্গে জনগণ নেই: নাসিম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৮:২১

বর্ণচোরাদের সঙ্গে জনগণ নেই: নাসিম

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা বঙ্গবন্ধুর কথা বলেন, মুজিব কোট পরেন, আবার তার খুনিদের সঙ্গে হাত মিলিয়েছেন, তাদের সঙ্গে জনগণ নেই। ৩০ ডিসেম্বর এই ‘বর্ণচোরাদের’ বিরুদ্ধে ভোট দিয়ে জনগণই তার বিচার করবে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন সংগঠনের সঙ্গে কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের এক বৈঠক শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

ঘাতক দালাল নির্মূল কমিটি, মুক্তিযোদ্ধাদের সংগঠন ও হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্যপরিষদের সঙ্গে এ বৈঠক করে কেন্দ্রীয় ১৪ দলীয় জোট।

মুক্তিযুদ্ধের পক্ষের, কিন্তু যারা আওয়ামী লীগকে ত্যাগ করে ‘মুক্তিযুদ্ধের বিপক্ষে’ যোগ দিয়েছেন, এটা আওয়ামী লীগের দুর্ভাগ্য কিনা, সাংবাদিকের এমন প্রশ্নে মোহাম্মদ নাসিম বলেন, এটি আমাদের দুর্ভাগ্যের ব্যাপার না। জাতির দুর্ভাগ্য। যারা বিপক্ষে যোগ দিয়েছেন, তাদেরই দুর্ভাগ্য। আওয়ামী লীগের দুর্ভাগ্য নয়।

বৈঠক সম্পর্কে মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দল ও উপস্থিত মুক্তিযোদ্ধা এবং হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের শক্তির বিজয় নিশ্চিত করার জন্য মাঠে-ময়দানে কাজ করবে। ১৪ দলের ঘোষণা অনুযায়ী, আগামী ১৪ ডিসেম্বর থেকে বা তার আগে ডিসেম্বর মাসের শুরু থেকে বিজয় মঞ্চের কাজ শুরু হবে। সবাই মিলে সম্মিলিতভাবে সারা দেশের জেলা-উপজেলায় বিজয় মঞ্চ স্থাপন করা হবে। বিজয় মঞ্চে বিজয়ের গান হবে। বঙ্গবন্ধুর কথা হবে। স্বাধীনতার ইতিহাসের কথা হবে। আগামী নির্বাচনে শেখ হাসিনার বিজয়ের জন্য দলের লড়াই-সংগ্রামের কথা বলা হবে।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, ১৪ দলের একটি নির্বাচনী প্রচার কমিটি হয়েছে। এই কমিটির সঙ্গে সংগতি রেখে মুক্তিযোদ্ধাদের সংগঠন ও অন্যান্য সংগঠনের একটি কমিটি করা হবে। এই কমিটি প্রয়োজনে প্রতিটি জেলা, উপজেলায় গিয়ে কাজ করবে।

নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, যখনই দেশে নির্বাচন আসে, তখনই একটি অপশক্তি দেশের সংখ্যালঘুদের ভয়ভীতি দেখানোর চেষ্টা করে। অনেক সময় আঘাত করার চেষ্টা করে। এ ব্যাপারে ইসিকে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনী প্রক্রিয়া যেহেতু শুরু হয়ে গেছে, এখন থেকে সংখ্যালঘু ভাই-বোনদের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলা হয়েছে। নির্বাচনের সময়, নির্বাচনের পরে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে কোনো গাফিলতি সহ্য করা হবে না।

আগামী নির্বাচন উপলক্ষে ১৪-দলীয় জোট একটি পোস্টার তৈরি করবে। যেখানে রাজাকার, আলবদরদের ভোট না দেয়ার আহ্বান জানানো হবে। এ ছাড়া আওয়ামী লীগকে ভোট দেওয়ার জন্য মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে আহ্বান জানানো হবে। পাশাপাশি ‘তরুণের প্রথম ভোট, মুক্তিযুদ্ধের পক্ষে হোক’—এ জাতীয় কথাও পোস্টারে থাকবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধাদের সংগঠনের পক্ষে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, সেক্টর কমান্ডার কে এম সফিউল্লাহ, ঘাতক দালাল নির্মূল কমিটির নির্বাহী সভাপতি শাহরিয়ার কবির, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আকতার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ ১৪ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত