ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ১৮ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১০:১৭

প্রিন্ট

রাতে ঘুমাতে পারছেন না এরশাদ!

রাতে ঘুমাতে পারছেন না এরশাদ!
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

জাতীয় নির্বাচনে এরশাদকে নিয়ে আবার রহস্য তৈরি হয়েছে। তাকে নিয়ে একেকদিন একে রকম খবর আসে। সত্যমিথ্যা নির্ণয় করা কঠিন। বর্তমানে তিনি অসুস্থ। তবে জাতীয় পার্টির চেয়ারম্যানের রোগটা কি সেটা রীতিমত ধোঁয়াশায় রূপ নিয়েছে।

জাতীয় পার্টির পক্ষ থেকে একেক সময় একেক রোগের বর্ণনা দেয়া হচ্ছে। কখনো বলা হচ্ছে বার্ধক্যজনিত রোগ, আবার কখনো প্রচার করা হচ্ছে হাঁটুর ব্যাথাজনিত রোগ। কিন্তু সাম্প্রতিক সময়ে বলা হচ্ছে রক্তের হিমোগ্লোবিনের মাত্রা কমে যাওয়া এবং নতুন করে হিমোগ্লোবিনের রক্তকণা তৈরি না হওয়া। আসলেই কোন রোগে সাবেক রাষ্ট্রপতি আক্রান্ত না কেউ সঠিকভাবে বলতে পারছেনা।

সম্প্রতি মনোনয়ন বাণিজ্যের অভিযোগে তার দলের মহাসচিবকেও বদল করেছেন। এ ব্যাপারে বিবৃতি দিলেও এরশাদের সরাসরি কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জাপার একাধিক সূত্র জানায়, এরশাদ শারীরিক ভাবে যতটা না অসুস্থ তারচেয়ে বেশি মানুষিকভাবে অসুস্থতা। এরশাদের ব্যক্তিগত ষ্টাফ ওহাব মিয়া জানান, স্যারের ঘুম খুব কম হচ্ছে। ঘুমের ব্যাঘাতজনিত রোগে আক্রান্ত স্যার। গভীর রাত পর্যন্ত স্যার না ঘুমিয়ে জেগে থাকেন।

তবে এরশাদের পারিবারিক সূত্র দাবি করছে, নানাবিধ রোগে আক্রান্ত এরশাদ। এদিকে, উন্নততর চিকিৎসার জন্য এরশাদকে বিদেশ যাওয়ার পরামর্শ দেয়া হলেও আপাতত তিনি দেশ ছাড়তে নারাজ। মহাজোটের সঙ্গে আসন ভাগাভাগির পর দলীয় অবস্থা বিবেচনা করে এরশাদ ১০ ডিসেম্বরের পর চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারেন।

প্রসঙ্গত, হুসেইন মুহাম্মদ এরশাদ নিয়মিত সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চেকআপ করান। সেখানেই তার চিকিৎসার কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত