ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

ডাবলুর কান্নায়ও মন গলেনি বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:০৪

ডাবলুর কান্নায়ও মন গলেনি বিএনপির

মানিকগঞ্জ-১ আসনে বিএনপির প্রার্থী চূড়ান্ত করার ক্ষেত্রে যেন নাটকই মঞ্চস্থ করলো বিএনপি। প্রথমে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এ জিন্নাহ কবীরকে মনোনয়ন দিয়েছির বিএনপি। এরপর দলটির বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খোন্দকার আব্দুল হামিদ ডাবলু ঢাকায় এসে বিক্ষোভ দেখালে সিদ্ধান্ত বদল হয়। জিন্নাহর বদলে প্রার্থিতার চিঠি দেওয়া হয় ডাবলুকে। শেষতক আবার সিদ্ধান্ত বদলে জিন্নাহকেই দেওয়া হলো ধানের শীষের প্রার্থিতার চূড়ান্ত চিঠি।

রোববার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জেলা রিটার্নিং কর্মকর্তা এসএম ফেরদৌস জানান, মানিকগঞ্জ-১ আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী হিসেবে জিন্নাহই সব কাগজপত্র জমা দিয়েছেন।

আসনটিতে বিএনপির মনোনয়নপ্রত্যাশী ছিলেন তিনজন। এরা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি খোন্দকার আব্দুল হামিদ ডাবলু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এ জিন্নাহ কবীর এবং জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হক তোজা।

এর মধ্যে এস এ জিন্নাহ কবীরকে দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হলেও শুক্রবার রাতে ছোটবোন দেলোয়ারা বেগম পান্নাকে নিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আসেন ডাবলু। কার্যালয়ের দোতলায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করতে চাইলে নিচে নিরাপত্তাকর্মীরা ডাবলুকে বাধা দেন। তখন তার সমর্থকরা হইচই শুরু করেন। এক পর্যায়ে কেঁদে ফেলেন ভাই-বোন। এসময় ডাবলু ও তার বোন দলের নেতাদের ওপর ক্ষোভ প্রকাশ করেন।

এই প্রেক্ষিতে শনিবার রাতে ডাবলুকেই দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়। কিন্তু শেষতক সেই জিন্নাহ কবীরকেই দেওয়া হয় চূড়ান্ত প্রার্থিতার চিঠি।

  • সর্বশেষ
  • পঠিত