ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বিএনপি নেতা দুলু কারাগারে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:৪২

বিএনপি নেতা দুলু কারাগারে

রাজধানীর শেরেবাংলা নগর থানার নাশকতার একটি মামলায় গ্রেফতার বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় শেরেবাংলা নগর থানায় করা মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। অপরদিকে তার আইনজীবীরা জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়ে জামিন শুনানির জন্য ২৩ ডিসেম্বর দিন ধার্য করেন।

এর আগে গুলশানের বাসা থেকে বুধবার বেলা ১১টার দিকে তাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

শেরেবাংলা নগর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আবু ইউসুফ বলেন, ২০১৫ সালের হরতাল অবরোধ চলাকালে শেরেবাংলা নগর থানায় নাশকতার অভিযোগে তার বিরুদ্ধে এই মামলাটি করা হয়। চার্জশিট আসার পর তিনি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

দুলুকে গ্রেপ্তারের পর ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, ‘শেরেবাংলা নগর থানায় দুলুর বিরুদ্ধে একটি নাশকতার মামলা ছিল। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এরই পরিপ্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

এদিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগের বেঞ্চ বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র বাতিলে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্ত বহাল রেখেছেন। এ রায়ের ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটযুদ্ধে নামতে তার পথ আটকে গেল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুলুর স্ত্রী সাবিনা ইয়াসমিন নাটোর-২ আসনের বিএনপির প্রার্থী।

আসন্ন নির্বাচনে মনোনয়নপত্র জমা, যাচাই-বাছাই ও প্রত্যাহারের সময় শেষ হয়েছে। সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ শেষ হওয়ায় প্রার্থী ও তাদের সমর্থকরা এখন প্রচারণা চালাচ্ছেন । আগামী ৩০ ডিসেম্বর এ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

  • সর্বশেষ
  • পঠিত