ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

ইসিতে যাচ্ছে বিএনপি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৪:১৭  
আপডেট :
 ১৫ ডিসেম্বর ২০১৮, ১৪:২৫

ইসিতে যাচ্ছে বিএনপি

নির্বাচন কমিশনে (ইসি) যাচ্ছে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল। শনিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর আগারগাঁওয়ের কমিশন কার্যালয়ে যাবেন তারা।

প্রতিনিধি দলে রয়েছেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

বিষয়টি নিশ্চিত করেছেন যুবদলের কেন্দ্রীয় নেতা এস এম জাহিদুল হাসান।

বিএনপি সূত্রে জানা যায়, আসন্ন নির্বাচন অবাধ-নিরপেক্ষ করতে বিরোধী রাজনৈতিক জোটের প্রার্থী, নেতা-কর্মীদের ওপর হামলা, মামলা ও হয়রানি বন্ধ। এছাড়া সাম্প্রতিক সময়ে নির্বাচনী তফসিল ঘোষণা থেকে শুরু করে এখন পর্যন্ত বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে যেসব মামলা-হামলা হয়েছে, সে সম্পর্কে অবহিত করা হবে।

এর আগে বগুড়ায় দুই দিনের প্রচারের শেষদিন শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ নির্বাচন তদারকির দায়িত্ব দেয়ার দাবিতে আগামী দুই থেকে তিনদিনের মধ্যে নির্বাচন কমিশনে (ইসি) যাবো আমরা।’

নির্বাচন কমিশন আপনাদের কথা শুনছে না বলে দাবি করছেন; এরপরও কি বর্তমান পরিস্থিতি নিয়ে সেখানে যাবেন- সাংবাদিকদের এমন প্রশ্নে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন।

ফখরুল বলেন, ‘তফসিল ঘোষণার পর গ্রেপ্তার বন্ধের অঙ্গীকার করলেও সরকার কথা রাখেনি। এখনও গ্রেপ্তার, হামলা ও নির্যাতন বন্ধ হয়নি। ড. কামাল হোসেন ও আসম আবদুর রবের মত জাতীয় নেতাদের ওপর হামলা হয়েছে।’

‘নির্বাচন কমিশন অসহায়, ঠুঁটো জগন্নাথে পরিণত হয়েছে। তারা সরকারের নির্দেশ পালন করে চলেছে। লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি করতে পারেনি। প্রশাসন নিরপেক্ষা নয়; ভোটে জেতার ব্যাপারে সরকারকে সহায়তা করছে,’ বলেন ফখরুল।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত