ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

লতিফ সিদ্দিকীর অবস্থার অবনতি, আনা হচ্ছে ঢাকায়

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৭  
আপডেট :
 ১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৩

অসুস্থ লতিফ সিদ্দিকীকে আনা হচ্ছে ঢাকায়

টানা ৩ দিনের অনশনে অসুস্থ টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার দুপুর ২টার দিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল থেকে তাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি বিএসএমএমইউ হাসপাতালের উদ্দেশে রওনা হয়। এসময় তার সঙ্গে ছিলেন রাতুল, সোহাগ ও লিয়ন। এর আগে, সকাল সাড়ে ৯টায় লতিফ সিদ্দিকীকে চিকিৎসকদের পরামর্শে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, চিকিৎসারত অবস্থায়ও লতিফ সিদ্দিকী কোনো ওষুধ বা খাদ্য গ্রহণ করেননি। দাবি আদায় না হওয়া পর্যন্ত তিনি কোনো খাদ্যই গ্রহণ করবেন না বলে জানিয়েছেন।

গত মঙ্গলবার (১৮ ডিসেম্বর) লতিফ সিদ্দিকীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর মেডিকেল টিম তার স্বাস্থ্য পরীক্ষা করে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। কিন্তু তিনি রাজি হননি। বুধবার সকালে তার অবস্থার আরো অবনতি হলে দ্রুত তাকে অ্যাম্বুলেন্সে করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ মোফাজ্জল হোসেন জানান, লতিফ সিদ্দিকীর হৃদস্পন্দন কমে গেছে। রক্তচাপও বেড়েছে। ইতোপূর্বে তিনি ‘হার্ট অ্যাটাকে’ আক্রান্ত হয়েছিলেন। তার হার্টে দু’টি রিং পড়ানো রয়েছে। ওষুধ খাওয়া বন্ধ করে দেয়ায় তার শ্বাসকষ্ট হচ্ছে। এ কারণে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়।

প্রসঙ্গত, গত রোববার দুপুরে লতিফের নির্বাচনী এলাকা কালিহাতীর গোহালিয়াবাড়ি ইউনিয়নের সরাতৈল এলাকায় তার কর্মী-সমর্থকদের ওপর হামলা হয় এবং চারটি গাড়ি ভাঙচুরের শিকার হয়। ওই হামলার জন্য স্থানীয় সংসদ সদস্য হাসান ইমামের কর্মী-সমর্থকদের দায়ী করে তিন দফা দাবিতে সেদিনই জেলা রিটার্নিং কার্যালের সামনে অবস্থান নেন লতিফ।

কিন্তু ২৪ ঘণ্টা পরও প্রশাসন সেসব দাবির বিষয়ে কোনো উদ্যোগ না নেওয়ায় সোমবার তিনি আমরণ অনশনের ঘোষণা দেন। তার দাবিগুলো হল- কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহার করতে হবে। হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে। আর সরকারদলীয় প্রার্থীকে রিটার্নিং অফিসারের কাছে মুচলেকা দিতে হবে যে, নির্বাচন পর্যন্ত আর কোনো সহিংসতামূলক কার্যকলাপ তিনি করবেন না।

পুলিশ গতকাল মঙ্গলবার বিকেল পর্যন্ত চারজনকে আটক করলেও লতিফের অন্য দাবিগুলোর বিষয়ে এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত