ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিএনপি প্রসঙ্গে মুখ খুললেন ড. কামাল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৫  
আপডেট :
 ১৯ ডিসেম্বর ২০১৮, ১৭:৫০

আমি বিএনপির কেউ নই: ড. কামাল

বিএনপির সঙ্গে রাজনৈতিক জোট গঠন করলেও, নিজেকে দলটির কেউ নন বলে দাবি করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। বুধবার বিকেলে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ড. কামাল বলেন, আমি বিএনপির কেউ নই। আমি আওয়ামী লীগের লোক ছিলাম। ৭০ সালের নির্বাচনে বঙ্গবন্ধুর এজেন্ট ছিলাম। সেই সময় মানুষ দ্বারে দ্বারে গিয়েছি। রাজনৈতিক অবস্থার পরিবর্তন হয়েছে। মানুষ এখনও সেই পরিবর্তন চায়।

তিনি বলেন, জনগণ দেশের মালিক। জনগণ মালিকানা হারালে দেশের স্বাধীনতা আর থাকে না। জনগণের মালিকানার স্বার্থে অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সুযোগ দেওয়া দরকার। আমার নতুন কিছু বলার নেই। তবে জনগণের আকাঙক্ষা আছে পরিবর্তনের।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনা করে তিনি বলেন, রাস্তায় এত পুলিশ, আমি কখনও দেখিনি। যাকে-তাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা বলছেন, ২ জানুয়ারির পর তাদের ছেড়ে দেওয়া হবে। এ থেকে প্রমাণিত হয় নির্বাচনে যাতে বিরোধী দল নামতে না পারে সে জন্য পুলিশ এই তৎপরতা চালাচ্ছে যাতে ভোট ছিনিয়ে নেওয়া যায়, বিরোধী দলের নেতাকর্মীরা যাতে ভোটের মাঠে না থাকেন।

কূটনৈতিকদের সঙ্গে বৈঠক প্রসঙ্গে ড. কামাল বলেন, আমরা আমাদের ইশতেহার কূটনীতিকদের কাছে তুলে ধরেছি। আমরা আমাদের কথাগুলো তুলে ধরেছি। এ ব্যাপারে তাদেরও অবজারভেশন আছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত