ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

নতুন কর্মসূচি ঘোষণা করবে ঐক্যফ্রন্ট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ২২:১৪

নতুন কর্মসূচি ঘোষণা করবে ঐক্যফ্রন্ট

পুনরায় নির্বাচন চেয়ে আগামী বৃহস্পতিবার (৩ জানুয়ারি) নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদান করবে জাতীয় ঐক্যফ্রন্ট। সোমবার রাতে ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে ড. কামাল হোসেন এ কথা বলেন।

কামাল হোসেন বলেন, সার্বিক অবস্থা বিবেচনা করে জাতীয় ঐক্যফ্রন্ট কথিত নির্বাচনের ফলাফল ঘৃণাভাবে প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ ,সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়েছে। এই নির্বাচন বাতিল করে পুন: নির্বাচনের দাবিতে ঐক্যফ্রন্টের প্রার্থীগনসহ নির্বাচন কমিশনের স্মারকলিপি প্রধান করা হবে। এরপরে কর্মসূচি ঘোষণা করা হবে ।

তিনি বলেন, গতকাল একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে যে প্রহসনমূলক নাটক মঞ্চস্থ হলো তা সমগ্র দেশবাসী প্রত্যক্ষ করেছেন। তারা হাড়ে হাড়ে উপলব্ধি করেছেন। একটি স্বাধীন ও সার্বভৌমত্ব দেশের নির্বাচনি ব্যবস্থাকে কিভাবে ধ্বংস করা হয়েছে তা এদেশের মানুষসহ সমগ্র বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন বর্তমান প্রধানন্ত্রীর নের্তৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ এবং তাদের অজ্ঞাবহ প্রধান নির্বাচন কমিশনার। এই কথিত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সরকারকে বিজয়ী দেখালেও প্রক্ষান্তরে হেরেছে বাংলাদেশ ও তার ১৭ কোটি মানুষ।

ড. কামাল বলেন, গতকালের নির্বাচনের মধ্যে দিয়ে কবর রচিত হয়েছে আমাদের বহু আকাঙ্খিত গনতন্ত্র।

যে সাতটি আসন পেয়েছে ঐক্যফ্রন্ট সেগুলোতে শপথ নিবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ...

যে সাতটি আসন ঐক্যফ্রন্ট পেয়েছে, সেগুলোতে শপথ নিবে কি না- জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, উই হেব রিজেক্টেট দ্যাট রেজাল্ট দেট ইজ এনাফ।

একই প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, এবিষয়ে আমাদের বিবেচনায় রয়েছে, পরে জানাবো।

বৈঠকে বিএনপি ভাইস চেয়ারম্যন আব্দুল আউয়াল মিন্টু, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গনফোরামের নির্বাহী সদস্য সুব্রত চৌধুরী ,গনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত