ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

হাওলাদার ‘আউট’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৯, ১৪:৩৬  
আপডেট :
 ০২ জানুয়ারি ২০১৯, ১৪:৩৮

হাওলাদার ‘আউট’

জাতীয় পার্টির মহাসচিব পদ হারিয়েছেন আগেই। ওই পদে তার স্থলাভিষিক্ত হয়েছিলেন মসিউর রহমান রাঙ্গা। তবে পরবর্তীতে জানানো হয়েছিল এরশাদের পরই জাতীয় পার্টিতে রুহুল আমিন হাওলাদারের অবস্থান। জাপা চেয়ারম্যানের অবর্তমানেই তিনি থাকবেন শীর্ষ পদে। চেয়ারম্যানের অনুপস্থিতিতে চেয়ারম্যানের সার্বিক সাংগঠনিক দায়িত্ব পালন করবেন দিনি। অবশেষে সেই জায়গাও হারালেন রুহুল আমিন হাওলাদার।

জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পরে দলটির উত্তরাধিকারী হচ্ছেন তারই ছোটভাই জিএম কাদের। এখন থেকে এরশাদের অবর্তমানে তিনিই পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। ভবিষ্যতে এরশাদের অবর্তমানে চেয়ারম্যানে দায়িত্ব পালনের জন্য জিএম কাদেরকে ক্ষমতা অর্পনে নেতাকর্মীদের নির্দেশনা দেন তিনি। এর পরিপ্রেক্ষিতে জাপা থেকে মোটামুটি বিদায়ই ঘটলো হাওলাদারের নেতৃত্বের।

শারিরিকভাবে অসুস্থ বয়োবৃদ্ধ এরশাদ গত মঙ্গলবার সন্ধ্যায় এ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন। বিষয়টি ইতিমধ্যে চিঠি দিয়ে ছোটভাইকে জানিয়ে দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি। ফলে এইচএম এরশাদের অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন তার ছোট ভাই জিএম কাদের।

জাতীয় পার্টির জন্য ভবিষ্যত নির্দেশনা শিরোনামে জিএম কাদেরকে লেখা চিঠিতে এরশাদ বলেন, আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতাকর্মী সমর্থকদের জ্ঞাতার্থে জানিয়ে রাখছি যে আমার অবর্তমানে পার্টির বর্তমান কো চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। আশা করছি, পার্টির জাতীয় কাউন্সিল আমার মতো তাকেও চেয়ারম্যান নির্বাচিত করে-পার্টির সার্বিক দায়িত্ব অর্পন করবে। তাছাড়া পার্টির চেয়ারম্যান হিসেবে আমি যতদিন দায়িত্ব পালন করবো- জিএম কাদের আমাকে সহযোগিতা করবেন।

  • সর্বশেষ
  • পঠিত