ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান হুসনা হুদা ও নাসরিন দিনা

  সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১৩:৩৫  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০১৯, ১৩:৫১

সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান হুসনা হুদা ও নাসরিন দিনা

সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন সুনামগঞ্জের কয়েকজন মহিলা আওয়ামী লীগ নেত্রী। মনোনয়ন ফরম বিতরণের জন্য সিলেট, চট্রগ্রাম, খুলনা ও রংপুর বিভাগের বুথ রয়েছে একই সাথে। জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন ৫০টি। একাদশ জাতীয় সংসদের এই ৫০ জন জনপ্রতিনিধি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আগামী ১৭ই ফেব্রুয়ারি। ইসি ১২ই ফেব্রুয়ারি ভোটার তালিকা প্রণয়ন করবে। তফসিল ঘোষণার দিন মনোনয়নপত্র দাখিল, যাচাই বাছাই ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় জানানো হবে।

মঙ্গলবার সকাল থেকে আওয়ামী লীগের দলীয় কার্যালয় ধানমন্ডিতে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত লাইন ধরে মনোয়ন ফরম কিনছেন মনোনয়ন প্রত্যাশীরা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের নেত্রীরা। তাদের মধ্যে সুনামগঞ্জ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুসনা হুদা, এ ছাড়াও মনোনয়ন ফরম কিনেছেন জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক সানজিদা নাসরিন দিনা। বুধবার মনোনয়ন ফরম সংগ্রহ করবেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন নাহার বেগম, কৃষক লীগ নেত্রী শামীমা শাহরিয়ার ও মুনতাহিনা রীতু।

এদিকে, সুনামগঞ্জ জেলায় সংরক্ষিত মহিলা সংসদ সদস্য পদে আলোচনায় রয়েছেন জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বর্তমান সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামছুন নাহার বেগম, জেলা মহিলা আওয়ামাী লীগের সাধারণ সম্পাদক হুসনা হুদা, কৃষক লীগ নেত্রী শামীমা শাহরিয়ার, কেন্দ্রীয় আওয়ামী লীগের নেত্রী মুনতাহিনা রীতু। ইতি মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুসনা হুদা, এ ছাড়াও মনোনয়ন ফরম কিনেছেন জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক সানজিদা নাসরিন দিনা।

সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন প্রত্যাশী শামছুন নাহার বেগম বলেন, সবাই যাকে সব সময় পাশে পায় তাকেই ভোট দিবে। আর সবাই চায় যোগ্য নেতৃত্ব। আমি সব সময় বিগত দিনগুলোতে সবার সুখে দুঃখে পাশে ছিলাম আর সব সময় পাশে থাকতে চাই। আমি বিশ্বাস আর আশা করি এবারও মনোনয়ন পাব। আর মনোনয়নের ব্যাপারে একমাত্র সিদ্ধান্ত নিবেন নেত্রী। কোন তদবির করে লাভ হবেনা। সিভি দেখে যাচাই-বাছাই করে মনোনয়ন দেয়া হবে।

জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুসনা হুদা বলেন, আমি আশাবাদী মনোনয়ন পাব। নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে মনে হচ্ছে। সে লক্ষ্যে মনোনয়ন পত্র জমা দিচ্ছি।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত