ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

সরকারে না থাকলেও ১৪ দলের কাজ কী জানালেন নাসিম

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ০০:১৫

১৪ দলকে গুরুত্বপূর্ণ ৩ দায়িত্ব দিলেন নাসিম
ফাইল ফটো

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিশাল বিজয় হলেও স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত এখনো আছে বলে মনে করেন দলটির প্রেসিডিয়াম সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তার ধারণা, ভবিষ্যতেও এরা চক্রান্ত করবে। এ কারণে সরকারে না থাকলেও এসব ষড়যন্ত্রকারীদের চক্রান্ত রুখে দিতে ১৪ দলকে মাঠ থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার রাজধানীর তোপখানা রোডে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কমরেড অমল সেনের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য এসব তথ্য জানান তিনি।

এমনকি মাঠে থেকে ১৪ দলকে তিনটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে বলেও জানান সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী। যে তিনটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে ১৪ দলকে।

সেগুলো হলো-

মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে চোখের মনির মতো রক্ষা, সরকার পরিচালনায় কোন ত্রুটি-বিচ্যুতি হলে তা ধরিয়ে দিয়ে সতর্ক করা এবং পরাজিত অশুভ শক্তি কোনো চক্রান্ত করলে জনগণকে সঙ্গে নিয়ে তা রুখে দেওয়া।

সভায় নাসিম বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে এ চক্রান্ত মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। দেশের অগ্রযাত্রা কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। ষড়যন্ত্রকারীদের চক্রান্ত রুখে দিতে ১৪ দল প্রতিনিয়ত মাঠে থাকবে।’

এর আগে মোহাম্মদ নাসিম কমরেড অমল সেনের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত