ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

জরুরি বৈঠকে বসছেন ড. কামাল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ০৫:২৫  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০১৯, ০৬:৩৫

জরুরি বৈঠকে বসছেন ড. কামাল
ফাইল ফটো

বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাসদ (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডা. জাফরউল্লাহসহ জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যদের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন ড. কামাল হোসেন।

বিকেল ৪টায় ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে এই বৈঠক অনুষ্ঠিত হবে। সূত্র জানিয়েছে, পেশাজীবী সম্মেলনের আয়োজনসহ বেশ কয়েকটি বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নিতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের সঙ্গে বসছেন ড. কামাল।

জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর লতিফুল বারী হামিম বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বলেন, পেশাজীবীসহ রাজনৈতিক দলের নেতাদের নিয়ে এ মাসের শেষের দিকে একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। সেই সম্মেলনের প্রস্তুতি, তারিখ নির্ধারণ, কারা কারা দাওয়াত পাবেন, কীভাবে অনুষ্ঠান সম্পন্ন এসব বিষয়ে বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐক্যফ্রন্টের এক শীর্ষ নেতা জানান, জাতীয় সংলাপের বিষয়েও বৈঠকে আলোচনা হবে। এছাড়াও সংলাপে কে কে যাবে, কী কী এজেন্ডা থাকবে, সেগুলো নিয়ে কথা হবে।

এ প্রসঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মানুষ ৩০ নভেম্বর ভোটের নামে প্রহসন দেখেছে। মধ্যরাতে ভোটের বাক্স ভরে রাখা হয়েছে। দেশি-বিদেশি মিডিয়ায় এসব খবর উঠে এসেছে। এই ভোট ডাকাতি এবং প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে।

জাফুরুল্লাহ বলেন, এর জন্য একটু সময় প্রয়োজন। আমরা সেই সময়টা নিচ্ছি। সংলাপের আয়োজন করতে যাচ্ছি। এতে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠন এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

তিনি আরো বলেন, তারা সবাই কথা বলবেন, মতামত দেবেন। সবার মতামত নিয়ে আমরা আমাদের পরবর্তী করণীয় ঠিক করব। জনগণ ক্ষুব্ধ। তারা এই অবিচার মেনে নেবে না। আজ হোক, কাল হোক এর বিরুদ্ধে তারা রুখে দাঁড়াবেই।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত