ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

জামায়াত নেই, মির্জা ফখরুলও নেই?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯, ১২:৪৯

জামায়াত নেই, মির্জা ফখরুলও নেই?

আগামী ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় ঐক্যফ্রন্টের ‘জাতীয় সংলাপ’-এ জামায়াতে ইসলামীকে রাখা হবে না। রাজধানীর মতিঝিলে বৃহস্পতিবার সন্ধ্যায় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্ট শীর্ষ নেতা আ স ম আব্দুর রব সাংবাদিকদের বিষয়টি জানান।

তিনি বলেন, ‘আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় সংলাপের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। যেসব রাজনৈতিক দল ৩০ ডিসেম্বরের নির্বাচনে অংশ নিয়েছে তাদের নিয়ে এ সংলাপ হবে। তবে এতে জামায়াতে ইসলামী থাকবে না।’

গত ৩০ ডিসেম্বর যে নির্বাচন হয়েছে তাতে জনগণের অংশগ্রহণ ছিল না। এ নির্বাচন বাতিলের দাবিতে ঐক্যফ্রন্ট আন্দোলন চালিয়ে নেওয়া হবে বলেও জানান এ নেতা।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এ বৈঠকে বিএনপির কোনো নেতা আসেননি। জাতীয় ঐক্যফ্রন্টের দলগুলোর মধ্যে কোনো মনোমালিন্য আছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রব বলেন, ‘ঐক্যফ্রন্টে কোনো মনোমালিন্য নেই।’

তবে আজকের এই বৈঠকে ঐক্যফ্রন্টের সবচেয়ে বড় দল বিএনপির মির্জা ফখরুলের উপস্থিত থাকার কথা থাকলেও তিনি শেষমুহুর্তে সেখানে যাননি। জামায়াতের সঙ্গ ত্যাগ নয়, এজন্যই হয়তো তিনি যাননি বলে সংশ্লিষ্ট সূত্রগুলো মনে করছেন। তারেক জিয়াও তাকে শেষমুহুর্তে সেখানে না যাওয়ার নির্দেশ দেন বলেও শোনা যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত