ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আশরাফুন্নেছা আর নেই, প্রধানমন্ত্রীর শোক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯, ১৫:৫৪

আশরাফুন্নেছা আর নেই, প্রধানমন্ত্রীর শোক

মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য আশরাফুন্নেছা মোশাররফ আর নেই (ইন্নালিল্লাহি ... রাজিউন)। শুক্রবার (১৮ জানুয়ারি) সকাল ৮ টা ১৫ মিনিটের দিকে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

মহিলা লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক জানান, আশরাফুন্নেছা দীর্ঘ দিন ধরে বার্ধক্য জনিত জটিলতায় ভুগছিলেন। গত সাড়ে ৩ মাস তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আশরাফুন্নেছা মোশাররফ বিএনপি-জামায়াত বিরোধী আন্দোলন ও ওয়ান-ইলেভেনের সময় শেখ হাসিনা মুক্তি আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

আশরাফুন্নেছার স্বামী সাবেক সংসদ সদস্য ও গণপরিষদ সদস্য মুক্তিযোদ্ধা প্রয়াত ডা. মোশাররফ হোসেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিবনগর সরকারের স্বাস্থ্য পরিচালক ছিলেন। দেশের জন্য কৃতিত্বপূর্ণ অবদান রাখায় তাকে স্বাধীনতা পদকে ভূষিত করা হয়। আশরাফুন্নেছা তিন ছেলে ও চার মেয়ে রেখে গেছেন।

এদিকে আশরাফুন্নেছা মোশাররফের তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক বার্তায় তিনি মরহুমা আশরাফুন্নেছা মোশাররফের পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

পৃথক শোকবার্তায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও আশরাফুন্নেছা মোশাররফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এছাড়া মহিলা লীগের সভাপতি শাফিয়া খানম ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিকও শোক জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত