ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

ফখরুলের সঙ্গে হাতাহাতি নিয়ে যা বললেন ভিপি সাইফুল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৯, ০০:৫৬

ফখরুলের সঙ্গে হাতাহাতি নিয়ে যা বললেন ভিপি সাইফুল

‘বগুড়ায় মির্জা ফখরুলের সাথে বিএনপি নেতার হাতাহাতি’ বুধবার সন্ধ্যার পর পরই গণমাধ্যমে এমন শিরোনামে খবর প্রকাশ হয়। খবরে বলা হয়, আজ ঠাকুরগাঁও থেকে ঢাকা ফেরার পথে বগুড়ায় যাত্রাবিরতি করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্থানীয় একটি হোটেলে দলের নেতা-কর্মীরা তার সঙ্গে মত বিনিময়ে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, মির্জা ফখরুল ওই হোটেলের যে কক্ষে অবস্থান করছিলেন সেখানে প্রবেশের পর বগুড়া জেলা বিএনপি সভাপতি সাইফুল ইসলাম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনের বিরুদ্ধে মহাসচিবের সফর কর্মসূচির কথা তাকে না জানানোর অভিযোগ উত্থাপন করেন। এ নিয়ে তখন থেকেই দুইজনের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

এরপর মির্জা ফখরুল তাদের দুইজনকে নিয়ে লিফটে ওঠেন। অষ্টম তলায় অনুষ্ঠান স্থলে নামার সময়ও দুইজনের কথা কাটাকাটি থামছিল না। এক পর্যায়ে বিএনপি মহাসচিব বগুড়া জেলা বিএনপি সভাপতি সাইফুল ইসলামের জ্যাকেটের কলার ধরে কাছে টেনে ধমক দিয়ে তাকে নিবৃত্ত করার চেষ্টা করেন। লিফট খোলার পর এ অবস্থা উপস্থিত নেতাকর্মীরা দেখতে পান। পরে দুজনকে নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মতবিনিময় সভার মঞ্চে ওঠেন।

এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ এবং ছবি প্রকাশের পর হাতে লেখা একটি বিবৃতিতে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন বগুড়া জেলা বিএনপির সভাপতি মো. সাইফুল ইসলাম। বুধবার সন্ধ্যার দিকে নিজের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে তিনি দাবি করেন এ খবর ভিত্তিহীন।

জেলা বিএনপি নেতা এতে লেখেন, ‘বগুড়ায় নেতার সাথে বাগবিতন্ডায় মির্জা ফখরুল শীর্ষক খবরের তীব্র প্রতিবাদ জানাচ্ছি, এ ধরনের ভিত্তিহীন খবর পরিবেশন থেকে বিরত থাকার আহব্বান জানাচ্ছি।’

সাইফুলের সঙ্গে ফখরুলের ‘বাদানুবাদ’ নিয়ে সাইফুলের বিবৃতিতে আরো বলা হয়, ‘বিএনপির মহাসচিব একজন সম্মানিত ব্যক্তি। উনার সাথে বাকবিতণ্ডা করার কোন প্রশ্নই আসে না। উনাকে (ফখরুল) আমরা সবাই শ্রদ্ধা করি। উনি আমাদের অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি। উনাকে কেন্দ্র করে যে খবর পরিবেশন করা হয়েছে তাহা সঠিক নহে।’

এ ব্যাপারে বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন চাঁন বলেন, ‘ঘটনা কিছুই নয়। সামান্য একটা বিষয় মিডিয়া তিলকে তালে পরিণত করার চেষ্টা করছে।’

তিনি বলেন, ‘মহাসচিবের সামনে জেলা সভাপতি (সাইফুল ইসলাম) আমাকে একটু উচ্চস্বরে বলছিল- তুমি প্রোগ্রামের বিষয়ে আমাকে কেন জানালে না? আমি বলেছি- আমি তোমাকে সবই জানিয়েছি। কেন তুমি মহাসচিবের সামনে মিথ্যা বলতেছো’।

‘তখন মহাসচিব আমাদের থামতে বলেন। তিনি (মহাসচিব) সভাপতি সাইফুলকে বলেন, আমি নিজেও তো এ প্রোগ্রামের বিষয় তোমাকে জানিয়েছি। কেন তুমি চাঁনের সঙ্গে দুর্ব্যবহার করছ? তিনি সাইফুলকে থামিয়ে দেন। এরপর আমরা আমাদের কর্মসূচি পালন করি।’

বগুড়ায় ওই বাদানুবাদের পর ফখরুল যে মতবিনিময়ে বক্তব্য রাখেন, সেখানে সভাপতিত্ব করেন সাইফুল নিজে। বক্তব্যও রাখেন। যদিও সাংবাদিকদের সঙ্গে এই বিষয়টি নিয়ে তিনি সেসময় কোনো কথাই বলেননি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত