ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

হবিগঞ্জে ভোটকেন্দ্র দখলের ৪ মামলা

জি কে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৪

জি কে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতার অভিযোগে দায়ের করা চারটি মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ জি কে গউছকে জামিন না দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে সহিংসতার মামলায় জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে ১৪ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামিদের মধ্যে সাবেক মেয়রের ভাই জি কে গফফারও রয়েছেন।

হবিগঞ্জ জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী লুৎফুর রহমান ও নীলাদ্রি শেখর পুরকায়স্থ টিটু। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আশরাফুল বারী নোমান ও অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন।

জি কে গউছ হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, গত ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে শহরের জে কে এন্ড এইচকে হাইস্কুল, স্টাফ কোয়াটার সরকারি প্রাথমিক বিদ্যালয়, যশেরআব্দা সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শহরতলীর তেতৈয়া ভোটকেন্দ্রে নাশকতার অভিযোগ এনে পুলিশ ও আওয়ামী লীগের নেতারা বাদী হয়ে চারটি মামলা দায়ের করেন। এসব মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের সাত শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়।

গত ২০ জানুয়ারি এসব মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন লাভ করেন জি কে গউছসহ অন্যান্য আসামি। এই জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন জি কে গউছসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মী। আদালত জামিন নামঞ্জুর করে গউছসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠায়।

এদিকে জি কে গউছের মুক্তির দাবিতে আদালত পাড়ায় বিক্ষোভ প্রদর্শন করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা এসব মিথ্যে মামলা থেকে জননন্দিত সাবেক পৌর মেয়র জি কে গউছসহ অন্যান্য নেতাদের মুক্তির দাবি জানান। অন্যথায় তুমুল আন্দোলনের হুঁশিয়ারি প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত