ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

রাজ্জাকের ক্ষমা চাওয়াকে স্বাগত জানালেন ড. কামাল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩১  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৫

রাজ্জাকের ক্ষমা চাওয়াকে স্বাগত জানালেন ড. কামাল

একাত্তরে বাংলাদেশের স্বাধীনতাবিরোধী অবস্থানের জন্য জামায়াতে ইসলামী ক্ষমা না চাওয়াকে কারণ দেখিয়ে আবদুল রাজ্জাকের দল ত্যাগের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণ ফোরোমের সভাপতি ড. কামাল হোসেন। মঙ্গলবার রাজধানীর মতিঝিলে নিজের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ প্রতিক্রিয়া দেখান।

একাত্তরে বাংলাদেশের স্বাধীনতাবিরোধী অবস্থানের জন্য ক্ষমা চেয়ে ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের দলত্যাগ প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, ক্ষমা চাওয়ার বিষয়কে আমি স্বাগত জানাই।

যুদ্ধাপরাধের বিচার নিয়ে এবং নিবন্ধন হারিয়ে চাপে থাকা জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেলে রাজ্জাক গত ১৫ ফেব্রুয়ারি লন্ডন থেকে পাঠানো এক বিবৃতিতে দল ছাড়ার ঘোষণা দেন। যা নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে চলছে তুমুল আলোচনা।

ক্ষমা চাওয়াকে যথেষ্ট মনে করছেন কি না- এমন আরেক প্রশ্নের জবাবে গণ ফোরাম সভাপতি বলেন, আমি মনে করি না এটা যথেষ্ট। মাত্র একজন নেতা ক্ষমা চাওয়ার কথা বলেছেন। তাদের ক্ষমা চাওয়া হবে বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নেওয়ার প্রথম পদক্ষেপ। কিন্তু ক্ষমা চাওয়ার মাধ্যমে সব কিছু মাফ হয়ে যাবে না।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত