ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ মার্চ ২০১৯, ১৩:০৫

সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে: ফখরুল

সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

‘আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীর সমঅধিকার প্রতিষ্ঠা এবং নারী নির্যাতন, খুন ও গণধর্ষণ বন্ধের প্রতিবাদে’ এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে এই সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। কারণ তারা দখলদার সরকার, জনগণের নির্বাচিত সরকার নয়। আজকে সম্পূর্ণ বেআইনিভাবে পাকিস্তানের হানাদার বাহিনীর মত তারা জোর করে ক্ষমতা দখল করে আছে।

নারী দিবসের বিষয়ে তিনি বলেন, আজকের এই দিনে আমাদেরকে ও নারী সমাজকে শপথ নিতে হবে যে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে আমরা নারী সমাজের যে আন্দোলন, তাকে আমরা আরো বেগবান করতে চাই। কারণ বাংলাদেশের গণতন্ত্রের মুক্তি বেগম জিয়ার মুক্তির সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িত এবং নারী সমাজের মুক্তিও খালেদা জিয়ার মুক্তির সাথে জড়িত। তাই আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই।

তিনি বলেন, বেগম জিয়া ও নারী সমাজকে মুক্তি দিতে হবে। দখলদারি এই সরকারকে সরে যেতে হবে। আর একটা নির্বাচনের মধ্য দিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই নারীর অধিকার প্রতিষ্ঠিত করা সম্ভব হবে।

মির্জা ফখরুল বলেন, বর্তমান দখলদার সরকার, যারা সম্পূর্ণভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে রাষ্ট্রক্ষমতা দখল করছে। তারা আজকে সমস্ত জাতির ওপরে অত্যাচার ও নির্যাতন চালাচ্ছে। আজকে তারা আমাদের মা ও বোনদেরকেও রেহাই দিচ্ছে না!

তিনি বলেন, সমগ্র বাংলাদেশে নারীরা সবচেয়ে বেশী নির্যাতিত হচ্ছে। আজকে দুর্ভাগ্যের কথা, যিনি বাংলাদেশের নারীদের অধিকার প্রতিষ্ঠায় সবচেয়ে বেশি অবদান রেখেছেন, সেই গণতন্ত্রের নেত্রী বেগম জিয়াকে কারাগারের অন্ধকারে আটকে রাখা হয়েছে।

খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে আটক করে রাখা হয়েছে মন্তব্য করে মির্জা আলমগীর বলেন, বেগম জিয়াকে মুক্ত করতে আন্দোলনে নামতে হবে।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সংগঠনের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মহিলা দলের সহসভাপতি জেবা খান ও নূরজাহান ইয়াসমীন প্রমুখ বক্তব্য রাখেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত