ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৬ অাপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ২০:১৭

প্রিন্ট

বিশ্ব র‌্যাংকিংয়ে কোথাও নেই ঢাবি, এটা লজ্জার: নাসিম

বিশ্ব র‌্যাংকিংয়ে কোথাও নেই ঢাবি, এটা লজ্জার: নাসিম
অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আজকে আমাদের দুঃখ লাগে। ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়লোর মধ্যে র‌্যাংকিংয়ে কোথাও নেই। এটা আমাদের লজ্জা, শিক্ষকদের লজ্জা এবং ছাত্রছাত্রীদের জন্য লজ্জা। তাই ডাকসুতে যারা বিজয়ী হয়েছেন তারা সেই ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য কাজ করুন।

এসময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপিসহ যারা বিজয়ী হয়েছেন তাদের অভিনন্দন জানান।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস উপলক্ষে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিতর্ক করে, আন্দোলন করে কোনো লাভ হবে না। কারণ বাংলাদেশে আন্দোলনের সময় অনেক আগেই শেষ হয়ে গেছে। এখন শপথ নিয়ে নাটক না করে, দয়া করে ছাত্রদের জন্য কাজ করার প্রস্তুতি নিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ফিরিয়ে আনুন।

তিনি বলেন, মেয়েদের হলে মেয়েরা যা করতে পেরেছে, আমার ছাত্রবন্ধুরা তা করতে পারেনি। এটা নিয়ে আপনাদের লজ্জা হওয়া উচিত।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, জাতীয় নির্বাচন নিয়ে যারা বিতর্ক করে সেই প্রতিপক্ষ শক্তিকে বলবো সময়মতো প্রতিরোধ করতে পারেননি। মাঠ ছেড়ে পালিয়ে গেছেন। সময়ের কাজ সময়ে করতে হয়।

সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান নিয়াজ মুহাম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক এই আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ, আওয়ামী লীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close